অস্ত্রের মুখে জিম্মি করে দুই রোহিঙ্গাকে অপহরণ

মোহাম্মদ ইউনুছ অভি :

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে দু’দিনের ব্যবধানে ফের অপহরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

অস্ত্রধারী সন্ত্রাসীরা দুই রোহিঙ্গা যুবককে বসত-ঘরের সামনে থেকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।
শুক্রবার ২৩ জুন রাত সাড়ে ৮টার দিকে টেকনাফের শালবাগান-২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। ক্যাম্প মাঝি বজলুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেন।

অপহৃতরা হলেন-টেকনাফ শালবাগান ২৬ নম্বর ক্যাম্প ব্লক-এ/৫ এর মো. আলমের ছেলে রবি আলম (২৬)
একই ক্যাম্পের সলিমুল্লাহ’র ছেলে মো. ইলিয়াছ (২৩)।

২৬ নম্বর ক্যাম্পের বজলুল ইসলাম জানান,

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ৮-১০ জনের অস্ত্রধারী একটি সন্ত্রাসী গ্রুপ রবি আলম (২৬) ও একই ব্লকের মো. ইলিয়াছ (২৩) নামে দুই যুবককে তাদের বাড়ির সামনে থেকে অস্ত্রের মুখে জিম্মি করে পশ্চিম দিকে পাহাড়ের দিকে নিয়ে যায়।
ঘটনার পর পরই ভুক্তভোগীদের পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার জামাল পাশা জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অপহৃতদের উদ্ধারে পুলিশ কাজ করছে।

এর আগে বুধবার ২১ জুন টেকনাফের চাকমারকুল ক্যাম্প-২১ সি/১ ব্লকের রিজিম উল্লাহ (২৫), রিয়াজ উদ্দিন (২১) ও মজিবুল্লাহ (২৬) নামে তিন রোহিঙ্গা যুবককে অপহরণের একদিন পর আড়াই লাখ টাকা মুক্তিপণ নিয়ে তাদের ছেড়ে দেয় অপহরণকারীরা।
এ ঘটনার পর দিন বৃহস্পতিবার ২২ জুন লেদা ২৪ নম্বর ক্যাম্পের রোহিঙ্গা বাজার থেকে ফাঁকা গুলি করে মো. ইসলাম (৪৫) নাম এক বাঙালি ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের একদিন পর অস্ত্রধারী সন্ত্রাসীরা ২৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন অপহৃত ব্যবসায়ীর পরিবারের কাছ থেকে। আর টাকা না পেলে তাকে হত্যার হুমকি দিচ্ছেন বলে বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগীর ভাই মো. হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *