বন্যায় ক্ষতিগ্রস্তদের ধানের চারা বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় রায়পুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে ধানের চারা ও মৎস্য চাষীদের মাঝে মাছ বিতরণ করা হয়। 

এছাড়াও ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারবের মাঝে সার ও খাদ্যসহ মুরগী, সিমের চারাসহ বিভিন্ন সবজির বীজ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় রায়পুর মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্রের সামনে বর্ণমালা একাডেমি প্রাঙ্গণে ক্ষতিরগ্রস্তদের এসব প্রণোদনা তুলে দেওয়া হয়। 

এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) ব্যানারে এ আয়োজন করা হয়।

ড. মো. জাহাঙ্গীরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন এ্যাব’র কেন্দ্রীয় কমিটির সভাপতি রাশেদুল হাসান হারুন ও প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির গবেষণা বিষয়ক সম্পাদক শামিমুর রহমান শামিম।

কৃষিবিদ ড. মোহাম্মদ আশরাফুল আলম জিমির সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সোহেল মো. শামসুদ্দীন ফিরোজ, লক্ষ্মীপুর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কুমুদ রঞ্জন মিত্র, লক্ষ্মীপুরে রায়পুর উপজেলা বিএনপির সভাপতি মনির হোসেন হাওলাদার ও রায়পুর পৌর বিএনপির সভাপতি এবিএম জিলানী। 

এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুরের রায়পুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন মিয়াজি, কৃষিবিদ ড. শফিকুল ইসলাম শফিক, কৃষিবিদ নূরুননবী ভূইয়া শ্যামল, কৃষিবিদ শেখ মুহাম্মদ শফি শাওন, আব্দুর রাকিব, লুৎফর রহমান মৃদুল, ফয়সাল আহমেদ,  কে এম সানোয়ার আলম ও রহুল আমীন প্রমুখ। 

আয়োজকরা জানায়, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়ানোর জন্য ১’শ জনকে ধানের চারা, সবজির চারা, বীজ ও সার উপহার দেওয়া হয়েছে। ১২ জন মৎস্য চাষীকে মাছের পোনা দেওয়া হয়েছে। 

এছাড়াও ১’শ জনকে খাদ্যসহ ৪টি করে মুরগির বাচ্চা দেওয়া হয়েছে। পানিবাহিত রোগ নিরাময়ের লক্ষ্যে বিভিন্ন প্রকারের ওষুধও বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *