আনিসুল-সালমানের কাছ থেকে ৯টি পাসপোর্ট ও ১২ দেশের মুদ্রা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর সদরঘাট এলাকা থেকে নৌপথে পালানোর সময় গ্রেপ্তার হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের কাছ থেকে ১২টি দেশের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ও ৯টি পাসপোর্ট জব্দ করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

সালমান এফ রহমানের কাছ থেকে জব্দকৃত মুদ্রার মধ্যে রয়েছে ১২ হাজার ৬২৪ মার্কিন ডলার, ৬২০ সুইস ফ্রাংক, সাড়ে আট হাজার দিরহাম, ১৩ লাখ উজবেকিস্তানের সোম, ১১ হাজার ৬৫০ রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুর ডলার, দেড়শ ব্রিটিশ পাউন্ড, ১ হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ৬ হাজার ২৩০ ভুটানের গুলট্রাম, এক হাজার ভারতীয় রূপি, এবং ৩ হাজার ৩২০ থাইল্যান্ডের বাথ। পাশাপাশি তার কাছ থেকে সবুজ রঙের ৫টি সাধারণ এবং একটি কূটনৈতিক পাসপোর্ট পাওয়া গেছে।

অন্যদিকে, আনিসুল হকের কাছ থেকে ১৭ হাজার ৫১২ মার্কিন ডলার, ৭২৬ সিঙ্গাপুর ডলার এবং ৩টি কূটনৈতিক পাসপোর্ট জব্দ করা হয়েছে।

আজ বুধবার (১৪ আগস্ট) মামলার তদন্তকারী কর্মকর্তা ও নিউমার্কেট থানার উপপরিদর্শক মো. সজীব মিয়া ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালতে রিমান্ড আবেদনে এসব তথ্য জানান। আদালত শুনানি শেষে আনিসুল হক ও সালমান এফ রহমানকে ১০ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাজধানীর নিউমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দোকান কর্মচারী শাহজাহান আলীকে হত্যার অভিযোগ রয়েছে। এ ঘটনার পর থেকে তারা পলাতক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *