টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবা উদ্ধার, পরোয়ানাভূক্ত আসমীসহ গ্রেফতার-৪

  • মোহাম্মদ ইউনুছ অভি ,টেকনাফ (কক্সবাজার) :

কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের  মৌলভীপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারী এবং একজন গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেফতার করেছে  র‌্যাব-১৫ এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন,টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মৌলভী পাড়ার নবী হোসেনের দুই ছেলে আয়াছ উদ্দিন (২৫) ও জয়নাল আবেদীন (২৯),নবী হোসেনের মেয়ে এবং মৃত সলিম উল্লাহর স্ত্রী বদুজ্জামান (৩৮)। এছাড়া গ্রেফতারী পরেয়ানাভুক্ত আসামী মৌলভী পাড়ার মৃত কবিরের ছেলে ইসমাঈল (৩০)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)

মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান,রবিবার (১৭ মার্চ) ভোরে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের কতিপয় মাদক কারবারী টেকনাফ সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ মৌলভীপাড়া এলাকার জনৈক নবী হোসেনের সেমিপাকা বসতঘরে মাদকদ্রব্য বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত ব্যক্তির বসতঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ধাওয়া করে তিনজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের নাম-ঠিকানা প্রকাশসহ তাদের বসত ঘরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ আছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তিদের দেহ এবং বসতঘর তল্লাশী করে শয়ন কক্ষের খাটের নিচে থাকা একটি শপিং ব্যাগ থেকে  ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদক কারবারীরা দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহপূর্বক নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। পরবর্তীতে মজুদকৃত ইয়াবা আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে অত্যন্ত কৌশলে স্থানীয় এলাকাসহ কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে থাকে।

অপরদিকে একইদিনে টেকনাফ থানার মামলা নং ৬০, তাং ১৩/০৫/২০২১, ধারা-৩৭৯ পেনাল কোড মোতাবেক গ্রেফতারী পরেয়ানাভুক্ত আসামী ইসমাইলকে র‌্যাব-১৫, টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল টেকনাফ সদরের মৌলভীপাড়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

তিনি আরো জানান,উদ্ধারকৃত ইয়াবাসহ গ্রেফতাকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য  টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল  এবং গ্রেফতারী পরেয়ানাভুক্ত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *