টেকনাফে মাদকাসক্ত ছেলের দেয়া আগুনে ভস্মীভূত বসত ঘর

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার :

কক্সবাজারের টেকনাফে মাদকাসক্ত ছেলের দেয়া আগুনে বসত বাড়ি পুড়ে ছাই হয়েছে। সোমবার বিকেল চারটার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার আব্দুল শুক্কুর ওরফে আব্দুল এর বাড়িতে এ দূর্ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছেন, ওই বাড়ির মাদকাসক্ত ছেলে মোহাম্মদ ইসমাইলের দেয়া আগুনে পুড়েছে তার নিজের ঘরসহ ভাইদের চারটি ঘর।

বাড়ির মালিক আব্দুল শুক্কুর ওরফে আব্দুল বলেন, আমার ছেলে ইসমাইল ভাইদের কাছ থেকে মাদকের জন্য টাকা খুঁজে না পেয়ে তার ঝুপড়ি ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে আমার আরও তিন ছেলে মেয়ের ঘর একসাথে হওয়ায় তার ঘর থেকে আগুন সঙ্গে সঙ্গে চারটি ঘরে লেগে যায়। এতে আমার চার ছেলে মেয়ের ঘর ও মালামাল পুড়ে অন্তত ২৫ লাখ টাকা পরিমাণের ক্ষয়ক্ষতি হয়েছে। 

আগুনে ভস্মীভূত একটি ঘরের মালিক ওসমান গনি বলেন, বাড়ির পুরুষ বেশির ভাগ ঘরের বাইরে বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। এসময় বাড়ি থেকে ফোনে জানিয়েছে, বড় ভাই ইসমাইল ঘরে আগুন ধরিয়ে দিয়েছেন। স্থানীয় লোকজন সহ আমরা অনেক চেষ্টা করেছি আগুন নেভাতে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই অনুপ জানান, বসত বাড়িতে আগুন লাগার বিষয়টি জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোনে জেনে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছি। স্থানীয় লোকজনকে শৃঙ্খলার মধ্যে এনে পুলিশ ফায়ার সার্ভিস কে দ্রুত আগুন নেভানোর কাজে সহযোগিতা করেছে। প্রাথমিকভাবে ওই বাড়ির মাদকাসক্ত ছেলেই আগুন ধরিয়ে দিয়েছে বলে জেনেছি। 

টেকনাফ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা উত্তম কুমার ব্যানার্জি বলেন, শাহপরীর দ্বীপে বসত বাড়িতে আগুন লাগার খবরটি ৯৯৯ থেকে পেয়েছি। দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আপাত ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করে বলা যাচ্ছেনা। তবে ঘরগুলো খুব কাছাকাছি হওয়ায় এক ঘরের আগুন দ্রত আরও তিনটি ঘরে ছড়িয়ে পড়ে। তাছাড়া বাড়ির এক সদস্যই আগুন লাগিয়েছে বলে লোকজন বলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *