সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের ৩ বিজিপি সদস্য বাংলাদেশে ডুকে পড়ায় অস্ত্রসহ আটক

মোহাম্মদ ইউনুছ অভি , টেকনাফ প্রতিনিধি :

মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র)তিনজন সদস্য আন্তর্জাতিক সীমারেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র)সদস্যরা তাদের আটক করেছেন। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের মিয়ানমার কতৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

গতকাল শনিবার সকাল নয়টার দিকে বাংলাদেশ সীমানা টেকনাফ ২ বর্ডার গার্ডের ঝিমংখালি বিওপির শূন্যলাইন হতে বাংলাদেশের অভ্যন্তর থেকে অস্ত্র-গুলি, ওয়াকিটকি, মোবাইল সেট ও ইঞ্জিন চালিত একটি কাঠের নৌকা সহ তাদের আটক করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ ঘটনায় সত্যতা নিশ্চিত করেছেন।

সুত্রে জানায়, গতকাল শনিবার সকাল নয়টার দিকে ঝিমংখালি বিওপির টহলরত ৬জন সদস্য ঝিমংখালি উসমানের ঘেরের পার্শ্বের খালের মুখ নামক এলাকা থেকে মিয়ানমারের ৭ বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র)তিনজন সদস্য একটি কাঠের নৌকা করে বাংলাদেশে অভ্যন্তরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের ঝিমংখালি বিওপি হইতে আনুমানিক দূরত্ব ৩ কিলোমিটার পূর্ব দিকে দায়িত্বরত বিআরএম-১৬ হতে আনুমানিক দূরত্ব ৪০০ গজ উত্তর পূর্ব দিকে এবং শূন্যলাইন হইতে আনুমানিক দূরত্ব ৫০০ গজ আন্তর্জাতিক সীমারেখা অতিক্রম করে ডুকে পড়েন। এ সময় তাদের কাছ থেকে ২ টি অস্ত্র ৩টি ম্যাগাজিন ৪১ রাউন্ড গুলি, ১টি টিওইটি (ওয়াকিটকি) সেট ও ১টি ইঞ্জিন চালিত নৌকা এবং ব্যক্তিগত ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আরও জানা গেছে, আটকের পর তাদেরকে বিজিবির সদস্যরা টেকনাফ ব্যাটালিয়ন সদর নিয়ে যাওয়া হয়। পরে বিকেল টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়া ট্রানজিট ঘাটে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে অস্ত্রসহ আটক তিনজন বিজিপির সদস্যকে কর্তৃপক্ষের কাছে স্থানান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *