চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

গতকাল ১২ অক্টোবর ২০২৩ দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির সেপ্টেম্বর-২০২৩ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের তাদের আওতাধীন এলাকায় মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভায় সেপ্টেম্বর -২০২৩ মাসে ছিনতাইকৃত টাকা উদ্ধার ও আসামি গ্রেফতার, জালনোট উদ্ধার ও আসামি গ্রেফতার, চুরি যাওয়া মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতার, অপহরন মামলার ভিকটিম উদ্ধার ও আসামি গ্রেফতার, হত্যা মামলার আসামি গ্রেফতার, হ্যাকিং এর মাধ্যমে অর্থ আত্মসামার আসামি গ্রেফতার, মাদক উদ্ধার ও আসামি গ্রেফতার, মোবাইল ছিনতাই চক্রের আসামি গ্রেফতার, চোৱাই পিকআপ ও মোটরসাইকেল উদ্ধার ও আসামি গ্রেফতার, অপহৃত শিশু উদ্ধার ও আসামি গ্রেফতার, অজ্ঞান ও মলম পার্টির আসামি গ্রেফতার ও মালামাল উদ্ধার, চুরি যাওয়া টাকা উদ্ধার ও আসামি গ্রেফতার, জিডি মূলে মোবাইল উদ্ধারসহ ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটেগরিতে সকল স্তরের ৩৪ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

মাননীয় আইজিপি কর্তৃক বিশেষ পুরস্কারপ্রাপ্ত মহানগর গোয়েন্দা ( উত্তর ও দক্ষিণ) বিভাগের বিভিন্ন টিম কর্তৃক আন্তঃজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতার, ভেজাল ঔষধ ও প্রসাধনী উদ্ধার ও আসামি গ্রেফতার ও অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেফতার এবং সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট কর্তৃক আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য গ্রেফতার, কোতোয়ালী থানা কর্তৃক ছিনতাইকৃত স্বর্ণের বার উদ্ধার ও আসামি গ্রেফতার, পাহাড়তলী থানা কর্তৃক অজ্ঞান পার্টির সদস্য গ্রেফতার অফিসার ইনচার্জ জহির উদ্দিন।

সেপ্টেম্বর ২০২৩ মাসে শ্রেষ্ঠ বিভাগের ডিসি হিসেবে নির্বাচিত হয়েছেন জনাব মো: মোখলেছুর বহমান, উপ-পুলিশ কমিশনার (উত্তর) এবং মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন জনাব অতনু চক্রবর্তী, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন)।

শ্রেষ্ঠ থানা কোতোয়ালী (জনাব জাহিদুল কবির, পুলিশ পরিদর্শক ), শ্রেষ্ঠ ডিবি টিমের ইনচার্জ জনাব জনাব মোঃ মনির হোসেন, পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ এসআই রনি তালুকদার,কোতোয়ালী থানা ও এসআই শ্রী নয়ন বড়ুয়া, কোতোয়ালী থানা, এএসআই সোহেল আহমেদ, খুলশী থানা ও এএসআই রণেশ বড়ুয়া, কোতোয়ালী থানা, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই রাজ্জাকুল ইসলাম, কর্ণফুলী থানা, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই সোহেল আহমেদ, পাচলাইশ থানা শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই শরীর উদ্দিন, চান্দগাঁও থানা; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই রনি তালুকদার, কোতোয়ালী থানা; শ্রেষ্ঠ চোরাই গাড়ি উদ্ধারকারী অফিসার এসআই মিজানুর রহমান চৌধুরী, কোতোয়ালী থানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *