লক্ষীপুর তাদরীসূল উম্মাহ হিফয মাদ্রাসা কর্তৃক আয়োজিত “ঈদ পূর্ণমিলণী ও হলিপ্যাক প্রতিযোগিতা”- ২০২২

ছবি ঃ ভোরের পত্রিকা।

লক্ষীপুর প্রতিনিধিঃ
পবিত্র রমজান ও ঈদুল ফিতর এর ছুটি শেষে স্কুল-কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া হয়েছে। স্কুল-কলেজের ১৭ দিন ও প্রাথমিক বিদ্যালয়ের ১৪ দিনের ছুটি শনিবার (৭ই মে) শেষ হয়েছে।

জানা গেছে, স্কুল-কলেজে গত ২১শে এপ্রিল থেকে শুরু হয়ে শনিবার (৭ই মে) পর্যন্ত বন্ধ ছিল শ্রেণি কার্যক্রম। ১৭ দিনের ছুটি শেষ করে খুলছে প্রতিষ্ঠানগুলো। অন্যদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ ছিল ১৪ দিন। এসব প্রতিষ্ঠানে ২৪শে এপ্রিল থেকে ৭ই মে পর্যন্ত ছিল ঈদের ছুটি। বিশ্ববিদ্যালয়গুলো ভিন্ন ভিন্ন পরিমাণ ছুটি থাকলেও সেগুলো ও খুলে দেওয়া হয়েছে।
অন্য বছর গুলো তে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পুরো রমজান মাস জুড়ে ছুটি থাকত। তবে করোনার ক্ষতি পুষিয়ে নিতে এবং শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এবার রমজানেও ক্লাস চালু রাখেন সরকার। প্রথমে স্কুল-কলেজ ২৬শে এপ্রিল পর্যন্ত খোলা থাকবে বলা হলেও পরে ২০ এপ্রিল পর্যন্ত খোলা রাখার আদেশ জারি করা হয়। অন্যদিকে প্রাথমিকে ক্লাস চলে ২৩শে এপ্রিল পর্যন্ত।
তেমনি লক্ষীপুর জেলার স্বনামধন্য প্রতিষ্ঠান লক্ষীপুর তাদরীসূল উম্মাহ হিফয মাদ্রাসা প্রতিষ্ঠানটি ও ঈদের ছুটি কাটিয়ে অভিভাবক ও বাচ্চাদের নিয়ে ঈদ পূর্ণমিলনী ও হলি প্যাক প্রতিযোগিতা আয়োজনের মধ্যে দিয়ে ১০ ই মে রোজ মঙ্গলবার তাদের প্রতিষ্ঠানটি খোলেন। ঈদের ছুটির পর অত্র প্রতিষ্ঠানটির হলি প্যাক অনুষ্ঠান আয়োজন করার মূল উদ্দেশ্য ছিলো বাচ্চারা যাতে ঈদের বন্ধে ঈদ আনন্দ উপভোগ করার পাশাপাশি তাদের পড়াশোনাটাও যেন কন্টিনিউ রাখে। তারা বন্ধের পাশাপাশি ভালোভাবে যেন নিজেদের পড়াশোনা করে। অনুষ্ঠানে হলিপ্যাক প্রতিযোগিতায় যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন তাদের হাতে পুরুষ্কার তুলে দিয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক।
উক্ত অনুষ্ঠানে অভিভাবকরা বলেন বাচ্চাদের পড়াশোনায় আরও বেশি করে অনুপ্রাণিত করার জন্য এই ছোট্ট হলিপ্যাক অনুষ্ঠানটি আমাদের কাছে সত্যিই আনন্দদায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *