ঢাকা প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজধানী ঢাকার রেড আর্কিড চাইনিজ রেস্তোরা এন্ড সেন্টার, ৪০০ নিউ ইসকাটন রোডে “ঢাকা প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভা-২০২২” অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৩ এপ্রিল ২০২২ইং) বিকেলে উক্ত ঢাকা প্রেস ক্লাবের ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি করা হয় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলকে, বিশেষ কারণে তিনি এই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তার পরিবর্তে অন্য একজন যুবলীগ নেতা প্রধান অতিথির বক্তব্য দেন-তিনি হলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য এ্যাডঃ মোঃ গোলাম রাব্বানি। প্রধান আলোচক-প্রফেসর মাসুদ এ খান, আন্তর্জাতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ অফিসিয়াল পার্টনার, চেয়ারম্যান, বেটার বাংলাদেশ ফাউন্ডেশন। উক্ত অনুষ্ঠান উদ্বোধকঃ ঢাকা প্রেস ক্লাবের উপদেষ্টা-এ্যাডঃ মোতাসিম বিল্লাহ, সভাপতিত্ব করেনঃ ঢাকা প্রেস ক্লাবের বর্তমান সভাপতি আওরঙ্গজেব কামাল, দোয়া পরিচালনা করেন, দারুল ফালাহ মাদ্রাসা’র প্রিন্সিপাল ও খতিব-হাফেজ মাওলা মুফতি জোনায়েদ আহমেদ।

বিশেষ অতিথি করা হয়, আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ফারুক হাসান তুহিনকে, শারমিন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসমাইল হোসেন, (হা-মীম গ্রæপ) নেক্স কালেকশন এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ বিল্লাল হোসেন, হুদয় গ্রæপের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব তৈয়বুর রহমান, আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, আশুলিয়া থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন আহমেদ ভুঁইয়া, বিশিষ্ট শিক্ষা অনুরাগী মোঃ আব্দুল মান্নান ভুঁইয়া, কর্মকমিশনার মন্ত্রণালয় সচিব মোঃ আব্দুল হামিদ জমাদ্দার, স্বাস্থ্য মন্ত্রণালয় যুগ্ম-সচিব মোহাম্মদ হেলাল হোসেন, স্বাস্থ্য মন্ত্রণালয় যুগ্ম-সচিব মোঃ আব্দুল আউয়াল হাওলাদার, আইন মন্ত্রণালয়-সাবেক আইন সচিব মোঃ আলাউদ্দিন সরদার, শিল্প মন্ত্রণালয়-সাবেক যুগ্ম সচিব আরিফিন সিদ্দিকী, শিক্ষা মন্ত্রণালয় সাবেক যুগ্ম-সচিব মোছাঃ সালমা নাছরিন, আমেরিকা জাতীয় শিশু শেখ রাসেল পরিষদ এর সভাপিত গোলাম খান নিপটন, আহŸায়ক-স ালনায় মোঃ ফরিদুল ইসলাম জুয়েল। আরও উপস্থিত ছিলেন, সদস্য সচিব ঢাকা প্রেস ক্লাব-শেখ ফরিদ আহম্মেদ চিশতী, অর্থ সম্পাদক-ইফতার উৎযাপন কমিটি ঢাকা প্রেস ক্লাব।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান, বাংলাদেশ রিপোর্টার্স এসোসিয়েশন এর চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ মাহফুজ, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সিনিয়র রিপোর্টার মোঃ সাইদুর রহমান রিমন, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা’র ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ও ‘আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের সভাপতি ও ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য মোঃ সাইফুল ইসলাম জয় (হেলাল শেখ), আশুলিয়া সাংবাদিক সমন্বয় ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ কহিরুল ইসলাম খাইরুল, দৈনিক চৌকস পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ আলতাব হোসেন ও নাজমুল ইসলাম।
উক্ত অনুষ্ঠানে ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং টিভি চ্যানেল ও জাতীয় দৈনিক, অনলাইনসহ বিভিন্ন মিডিয়ার সম্পাদক ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। উক্ত ঢাকা প্রেস ক্লাবের ইফতার মাহফিলে খাবার শেষে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল। উক্ত অনুষ্ঠানে আশুলিয়া থেকে কোনো রাজনৈতিক নেতৃবৃন্দ না যাওয়ায় এবং প্রধান কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিল বিশেষ কারণে না অনুষ্ঠানে উপস্থিত না হওয়ায় ঢাকা প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দরা কষ্ট পেয়ে দুঃখ প্রকাশ করেছেন। তারা অনেকেই বলেন, সাংবাদিকরা রাজনৈতিক নেতাদের অনুষ্ঠানে যায় কিন্তু রাজনৈতিক নেতৃবৃন্দ কেন যে, সাংবাদিকদের অনুষ্ঠানে না গিয়ে এইরকম করেন এটা চিন্তার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *