নিউমার্কেটে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষে আহত ২০

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় এখন অন্তত ২০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের সংঘর্ষে আহতদের মধ্যে পথচারী, শিক্ষার্থী, ব্যবসায়ী, হকার, সাংবাদিক রয়েছেন।

আহত সাংবাদিকরা হলেন দীপ্ত টিভির আসিফ সুমিত ও ক্যামেরাপারসন ইমরান লিপু, এসএ টিভির প্রতিবেদক তুহিন ও ক্যামেরা পারসন কবির হোসেন, মাইটিভির প্রতিবেদক ড্যানি দ্রোং, আরটিভির ক্যামেরাপারসন সুমন দে, বাংলা ট্রিবিউনের জ্যেষ্ঠ প্রতিবেদক শাহেদ শফিক, ডেইলি স্টারের ফটোগ্রাফার প্রবীর ও আজকের পত্রিকার প্রতিবেদক আল আমিন রাজু।

আরও আহত হয়েছেন সাজ্জাদ, সেলিম, রাজু, কাওসার, রাহাত, আলিফ, ইয়াসিন, রুবেল ও রাজু। তাদের সবার পরিচয় নিশ্চিত করা যায়নি।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, হাসপাতালে আসা বেশির ভাগই মাথায় আঘাত পেয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে গতকাল সোমবার রাতে নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির’ জেরে ঢাকা কলেজের তিন ছাত্রকে মারধরের অভিযোগ ‍ওঠে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী, দুই ব্যবসায়ী এবং বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

পরে আজ সকাল থেকে নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে সায়েন্স ল্যাবরেটরি থেকে আজিমপুর পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের মধ্যে অনেককে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়াতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *