আলেকজান্ডার ইউনিয়ন এ জনজরিপে এগিয়ে আছেন চেয়ারম্যান প্রার্থী ছালেহ উদ্দিন (ছালেকজান)

সারাদেশে বিভিন্ন ধাপে ইউপি নির্বাচন সম্পন্ন হচ্ছে। নিয়মিত ও উপনির্বাচন প্রক্রিয়ার কাজ অব্যাহত গতিতে চলছে। দেশে বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদের নির্বাচন বাকি থাকায় দ্রুতই এসব এলাকায় ভোট হওয়ার কথা জানিয়েছেন জাতীয় নির্বাচন কমিশন। ইতোমধ্যে সদ্য বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার পর নতুন করে নিয়োগ পেয়েছেন কাজী হাবিবুল আউয়াল।

নির্বাচনী নিউজ সংগ্রহ করতে গেলে চোখে পড়ে রামগতি উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন আলেকজান্ডার পরিষদের নির্বাচনী সরগরমের দৃশ্য। নিয়ম মাফিক এ বছরের শেষ ভাগে আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হঠাৎ করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হয়ে যায়। চেয়ারম্যান পদের শুন্যতা কাটাতে উপনির্বাচনের ব্যবস্থা করছেন নির্বাচন কমিশন।

রামগতি উপজেলার নির্বাহী কর্মকর্তা এস এম শান্তনু চৌধুরী জানান আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করে জাতীয় নির্বাচন কমিশনকে অবহিত করেছি। উপনির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হবে।

খবর নিয়ে জানা যায় মোঃ ছালেহ উদ্দিন (ছালেকজান) আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়বেন।এলাকা ঘুরে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

খবর নিয়ে জানাযায় জনাব ছালেহ উদ্দিন (ছালেক জান) ২০০১ সালে রামগতি উপজেলা আওয়ামীলীগের সদস্য। ১৯৭০ থেকে বাংলাদেশে আওয়ামীলীগের সমর্থনে কাজ করে। ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্ধে সহযোগিতা করেন। ১৯৭১ থেকে ১৯৭৩ সালে আমার দুই বড় ভাই লৎফর রহমান এবং আনিছ মিয়া আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ মেম্বার নির্বাচিত হন এবং এম ওজি উল্যাহ মিয়ার পরিষদের সদস্য হয়ে কাজ করেন। ১৯৭৪ থেকে ১৯৯৪ ইং পর্যন্ত দুইবারের মেম্বার হিসেবে আমার বড় ভাই ফজলে রহমান দায়িত্ব পালন করেন। ১৯৮৭ সালে আমি আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের সদস্য নির্বাচিত হই। আমি ৩রা মার্চ ১৯৮৯ থেকে ১৯৯১ ইং পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করি।

১৯৯২ সালে পূণঃরায় মেম্বার নির্বাচিত হই। ১৯৯৬ইং থেকে ১৯৯৭ ইং ডিসেম্ভর পর্যন্ত আবারাে আমি ভারপ্রাপ্ত চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। ২০১১ ইং সন হইতে আমার সহধর্মীনি বিবি রহিমা দুইবার আলেকজান্ডার ইউনিয়নের সংরক্ষিত আসনের মেম্বার নির্বাচিত হয়ে এখনাে দায়িত্ব পালন করিতেছেন।
আমার স্নেহের ভাতিজা ছায়েদ পারভেজ বাংলাদেশ আওয়ামীলীগ রামগতি পৌরসভার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। আমার বড় ছেলে নুরে আলম লিটন আলেকজান্ডার
ইউনিয়ন যুবলীগের কিমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। আমার দ্বিতীয় ছেলে নুরনবী রিপন রামগতি উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।
স্নেহের ভাতিজা হুমায়ুন কবির আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য। আমি রামগতি উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করি। উপজেলা কমিটির নেতাদের সাথে যােগাযােগ করে এবং আলেকজান্ডার ইউনিয়ন কমিটির নেতা ও কর্মীদের সাথে যােগাযােগ করে দলকে আরাে সু-সংগঠিত করার জন্য কাজ করিতেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *