অবাধ সুষ্ঠু নির্বাচনের নাম শুনলেই আপনারা ভয় পেয়ে যান : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের সরকারের সমালোচনা করে বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের নাম শুনলেই আপনারা ভয় পেয়ে যান কেন? সত্যিকার অর্থে আপনারা যদি জনগণ ও দেশের উন্নয়নে কাজ করেছেন মনে করেন তাহলে সে প্রতিদান জনগণ আপনাদের দিবে। এখানে ভয়ের কি আছে, সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা দুবার আওয়ামীলীগের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রাম করেছি এবং অর্জন করেছি। এখন আওয়ামী লীগ, বিএনপিসহ সব দল মিলে সরকার থাকুক যেভাবে থাকুক একসঙ্গে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন, যার মাধ্যমে গণমানুষের, দেশের, ভোটের, কথা বলার ও সমালোচনার অধিকার প্রতিষ্ঠিত হবে।

জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মজিবুল হক চুন্নু বলেন, আজকের উন্নয়নের ধারবাহিকতার মূল ছিল প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের আমল। এরশাদ সাহেবের ব্যর্থতা ছিল, তিনি দুর্নীতি করতে পারেননি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি ৪ বার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। দুর্নীতি-দুঃশাসনে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে কোনো পার্থক্য নেই। এ দুর্নীতি-দুঃশাসন থেকে মানুষ এখন মুক্তি চায়। এ মুক্তি একমাত্র পথ প্রদর্শক হচ্ছেন জিএম কাদেরের নেতৃত্বে পরিচালিত জাতীয় পার্টি।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর টাউন হলে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘আগামী নির্বাচন আরেকটি মুক্তিযুদ্ধ’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনার করে জিএম কাদের আবারো বলেন, আওয়ামী লীগ এটি দাবি করতে পারে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য থেকে সরে গিয়ে ভোটের অধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করে এখন একটি সুবিধাভোগীগোষ্ঠিতে পরিণত হয়েছে।

দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি আরো বলেন, ক্ষমতা যাওয়ার পর বিএনপি ও আওয়ামী লীগ দুর্নীতি ও দুঃশাসনের চ্যাম্পিয়ন হয়েছে। এ দু’দলের চরিত্র একই। দেশের জনগণ এখন বিকল্প খুঁজছে।

জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ উল্যাহর সভাপতিত্বে ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, সোলায়মান আলম শেঠ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *