ভয়াবহ অগ্নিকান্ডে গোডাউনসহ ১৪টি দোকান পুড়ে ছাই!

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চৌধুরী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে মালামালসহ ৯টি দোকানঘর ও ৫টি গোডাউন পুড়ে ছাই হয়ে যায়। বৃহস্পতিবার ভোরে উপজেলার চৌধুরীর হাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, ভোর ৫টার দিকে বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলার রামগতি ফায়ারসার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ততৎক্ষনে বাজারের গোডাউনসহ ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে টেলিকম দোকান, কারখানা, কাপড়ের দোকন, মুদি দোকান, ঔষুধের দোকান, সারের দোকান, দধির দোকান ও গোডাউনে আগুন লেগে ভস্মিভূত হয়ে যায়।

রায়হান টেলিকমের সত্বাধীকারী ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী রায়হান কান্না কন্ঠে বলেন, ভাই আমরা সর্বহারা হয়ে গেছি। আমার আর কিছুই রইল না। পরিবারের একমাত্র রুজির প্রধান উৎস, কিন্তু সেই দোকনটাই এখন ছাই হয়ে গেছে। আগুন লেগে আমার দোকান ও মোবাইল সামগ্রীর কারখানা ভস্মিভূত হয়ে আমাদের সব শেষ।

মুদি দোকানের মালিক আমির হোসেন বলেন, আমার দোকানের কিছুই রক্ষা হয়নি। আমার প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

রামগতি ফায়ারসার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) খোকন মজুমদার বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রামগতি ফায়ারসার্ভিসের সদস্য ও স্থানীয়দের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুুত করা হয়েছে। বরাদ্দ পেলে সহায়তা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *