‘পাগল-ছাগল’ ইস্যুতে রাষ্ট্রদূতরা বিবৃতি দিচ্ছেন: আবু সাঈদ আল মাহমুদ আল স্বপন

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ আল স্বপন বলেছেন, বাংলাদেশ পৃথিবীর অন্যান্য রাষ্ট্র থেকে আলাদা। বাংলাদেশের নিজস্ব একটি মর্যাদা রয়েছে।দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রে বাংলাদেশ পৃথিবীতে একটি রোল মডেল। শেখ হাসিনার বিচক্ষণতা, অভিজ্ঞতার কারণে এদেশ পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ রাষ্ট্র কারো কাছে মাথা নত করতে পারে না।

কিন্তু বিদেশি রাষ্ট্রদূতরা বিভিন্ন ইস্যুতে, ‘পাগল-ছাগল’ ইস্যুতেও এবং সাজানো বিভিন্ন ইভেন্টেও বিবৃতি দিচ্ছেন। এটি কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত। এটি জেনেভা কনভেনশনের পরিপূর্ণ পরিপন্থী। সুতরাং কোনো দেশের রাষ্ট্রদূতরা রাজনৈতিক জোটের মতো করে আচরণ করতে পারেন না।

শনিবার (২২ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এ আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বপন বলেন, আমরা খুব স্পষ্ট করে বলতে চাই, ৩০ লাখ শহীদের রক্তে গড়া বাংলাদেশ আর কখনো কারো কাছে মাথা নত করতে পারে না। আমরা বিদেশিদের বন্ধু মনে করি, আমাদের প্রভু নয়। কারো রক্তচক্ষুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার মানুষ ভয় করে না। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাঁর কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। তিনি দেশের সার্বভৌমত্ব, আত্মমর্যাদা ও নিজস্ব স্বকীয়তা কখনো বিসর্জন দিতে পারেন না। দেশি ও বিদেশি অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব আওয়ামী লীগ ও প্রত্যেক নাগরিকের। এ মুহূর্তে শেখ হাসিনার চেয়ে শক্ত ও দৃঢ়চেতা কোনো রাজনীতিবিদ পৃথিবীতে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাদুকরী রাষ্ট্রনায়ক। তিনি আমাদের ও জাতির জন্য একটি সম্পদ। এ সম্পদকে আমরা হারাতে চাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *