লক্ষ্মীপুরের রামগতিতে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

‘‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’’ এমন শ্লোগানে লক্ষ্মীপুরের রামগতিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরীর সভাপতিত্বে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ।

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু, উপজলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক।

স্বাগত বক্তব্যে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, ছোট মাছ নিধন বন্ধ করুন এবং মৎস্য চাষে উৎসাহিত হয়ে বেকারত্ব দূর করুন। এ উপকূলীয় উপজেলার দুই লক্ষ ৭৯ হাজার নয় জন জনসংখ্যার বছরে মাছের চাহিদা ছয় হাজার ১১০ মেট্রিক টন। এ বছর উৎপাদন হয়েছে ১৭ হাজার ২২০ মেট্রিক টন এবং উদ্বৃত্ত ১১ হাজার ১১০ মেট্রিক টন। ইলিশের উৎপাদন হয়েছে নয় হাজার ৩১৫ মেট্রিক টন।

সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহের কর্মসূচির মধ্যে দ্বিতীয় দিনে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও পোনা মাছ অবমুক্ত করা হয়।

এ সময় মৎস্যজীবী, মৎস্য চাষী, আড়তদার, মৎস্য ব্যবসায়ী, মৎস্যজীবী সমিতির প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *