লক্ষ্মীপুর জেলায় বিএনপির ১২ নেতাকর্মী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে দায়িত্ব পালনে বাধা দিয়ে পুলিশের ওপর হামলা ও নাশকতার দুই মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সদর মডেল থানার ওসি মোসলেহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

শোক সভায় আসার পথে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে কৃষকদল।

পুলিশ জানায়, অজ্ঞাত আসামি হিসেবে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সদর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে পুলিশ গ্রেফতারকৃতদের নাম পরিচয় জানায়নি।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয় বলেও জানায় পুলিশ।

জেলা কৃষকদলের সভাপতি মাহবুব আলম মামুন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের কৃষকদল নেতা সজিব হোসেনকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির লক্ষ্মীপুরের বাসভবন প্রাঙ্গণে শোক ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এ সভায় আসার পথে পুলিশ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মোসলেহ উদ্দিন বলেন, আটকদের পুলিশের দায়েরকৃত দুই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাদেরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *