চাঁদপুরে পলি হত্যার মূল আসামি কুমিল্লা থেকে গ্রেফতারঃ

মোঃ শফিক তপাদার,নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউপির কালিপুর-বাগানবাড়ি রাস্তার পাশ থেকে নোয়াখালী জেলার সুধারাম থানার শিবপুর জাগিদার বাড়ির তাজুল ইসলামের মেয়ে গৃহবধূ পলি আক্তার (২৮)এর লাশ উদ্ধার করে। ঐ হত্যা কান্ডের মূল হেতা প্রধান আসামী কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার শ্রীকান্তদি গ্রামের মুন্সি বাড়ির আদম আলী মুন্সির ছেলে হান্নান মুন্সি (৪৪) কে চট্টগ্রামের ইপিজেড ফ্রি পোট থানার মাইলের মাথা এলাকার ভাড়া বাসা থেকে আটক করেছে চাঁদপুর পিবিআই।

পিবিআই পুলিশ সুপার মোস্তফা কামাল রাশেদ জানান, পলি বেগমের বড় ভাই ফরহাদ হোসেন সোহাগ মতলব উত্তর থানায় পলির স্বামী মোহাম্মদ আলী প্রকাশ সাদ্দাম ও অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করে। মতলব উত্তর থানা মামলা নং ৩ ধারা ৩০২ /৩৪। চাঁদপুর পিবিআই টিম ঘটনার রহস্য উদঘাটন করতে ছায়া তদন্ত অব্যাহত রাখে। পিবিআই পুলিশ পরিদর্শক শামীম আহমেদের নেতৃত্বে পিবিআই অতিরিক্ত আইজিপি বনোজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম এর নেতৃত্বে পুলিশ সুপার চাঁদপুরের মোস্তফা কামাল রাশেদের দিকনির্দেশনায় ছায়া তদন্ত টিম তথ্য প্রযুক্তির মাধ্যমে হত্যার ঘটনার মূলহোতা হান্নান মুন্সি কে সনাক্ত করে।

হত্যাকাণ্ডের ৫ দিনের মাথায় রবিবার ৯ জুলাই মূল আসামি হান্নান মুন্সিকে চট্টগ্রাম থেকে আটক করে। পিবিআই এর প্রাথমিক জিজ্ঞাসা বাদে খুনি হান্নান মুন্সী পলি হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে।

পুলিশ সুপার আরো জানান, খুনি হান্নান মুন্সী শনিবার ১লা জুলাই খুন হওয়া পলি বেগমকে হান্নান মুন্সী দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর গ্রামে রুবেলের বাড়িতে স্ত্রী পরিচয় নিয়ে আসে। তারা সেখানে এক রাত্রি যাপন করে। পলি আক্তার কে রুবেলের বাড়িতে রেখে পরদিন হান্নান মুন্সি তার নিজ বাড়ি দাউদকান্দি চলে যায়। সেদিন রাতেই পলি আক্তার বাড়িতে সন্তান প্রসব করে। বিষয়টি রুবেল তার ওস্তাদ খুনি হান্নান মুন্সি কে জানালে সে রাতেই সে রুবেলের বাড়িতে ছুটে আসে। পরদিন ৩ জুলাই হান্নান মুন্সী পলিকে নিয়ে দাউদকান্দি ও আশপাশের এলাকায় গাড়ি চালিয়ে সন্ধ্যা পর্যন্ত সময় কাটায়। রাত ৩টার দিকে হান্নান মুন্সি মতলব উত্তর উপজেলার নয়াকান্দি গ্রামে পলি আক্তার কে নিয়ে আসে। সেখানে সে পলি আক্তারের কাপড় চোপর দিয়ে গাড়ির ভিতরে তার নাক মুখ চেপে ধরে শ্বাস রোধ করে হত্যা করে।

পরে পলি আক্তারের মরদেহ সড়কের পাশে ফেলে রেখে পালিয়ে যায়। রোববার আটক হান্নান মুন্সির দেখানো ও সনাক্ত মতে ঘটনাস্থলের প্রজেক্টের পুকুর হতে কাপড় চোপড় ও অন্যান্য আলমত উদ্ধার করেছে পিবিআই সদস্যরা। তিনি আরো বলেন, ক্লুলেস মামলাটি হত্যাকাণ্ডের ৫ দিনের মাথায় ঘটনার মূল রহস্য উদঘাটন ও প্রকৃত খুনিকে আমরা আটক করে আদালতে পাঠিয়েছি। আমরা ছায়া তদন্ত করে রহস্য উদঘাটন করতে পেরেছি মৃতের পাশে ফেলে রাখা দুটি নামের একটি চিরকূটের সূত্র ধরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *