লক্ষ্মীপুর-১ আসনে জনপ্রিয়তায় এগিয়ে মনির হোসেন নেপচুন 

মোঃ হাছানুর জামান ভূঁইয়া, নিজস্ব প্রতিনিধি:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দলের দুঃসময়ের ছাত্রলীগ নেতা মনির হোসেন নেপচুন। তিনি দীর্ঘদিন থেকে এলাকার সাধারণ মানুষকে নানানরকম সাহায্য সহযোগিতা করে নির্বাচনী এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসী আশা করছেন আগামী সংসদ নির্বাচনে দলের দুঃসময়ের ত্যাগী ছাত্রলীগ নেতা মনির হোসেন নেপচুন আওয়ামী লীগ থেকে নৌকা মার্কায় দলীয় মনোনয়ন পাবেন। ১৯৮৬-৯০ নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ১৯৯১-৯৬ জামাত- বিএনপি বিরোধী রামগঞ্জের রাজপথ কাঁপানো তুখোড় ছাত্রলীগ নেতা মনির হোসেন নেপচুন। তিনি প্রার্থিতা ঘোষণা দেয়ার পর থেকে রামগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয় বলে জানা গেছে।

জানা গেছে, ১৯৮৫ সনে রামগঞ্জ মধুপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকে এরশাদ বিরোধী আন্দোলনে দলের পক্ষে মিছিল মিটিংয়ে রাজপথে সরব ছিলেন মনির হোসেন নেপচুন। পর্যায়ক্রমে ১৯৯১ সনে রামগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি ও ১৯৯৩ তে রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতির পদে থেকে জামাত- বিএনপি বিরোধী আন্দোলনের মিছিল মিটিংয়ে রাজপথে  দর্বার ছিলেন তিনি। এতে করে ১২টি মিথ্যা মামলায় নির্যাতনের শিকার হয়ে কারাবরণ করতে হয় বঙ্গবন্ধুর আর্দশের আওয়ামী দলীয় ত্যাগী নেতা মনির হোসেন নেপচুনকে।

১৯৯০ সনের এরশাদ বিরোধী আন্দোলনের রামগঞ্জ উপজেলা সংগ্রাম কমিটির তৎকালীন আহবায়ক মনির হোসেন নেপচুন গত ৩৭ বছর ধরে রামগঞ্জের গণমানুষের পাশে আছেন। মনির হোসেন নেপচুন নিজ পেশার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে রামগঞ্জের সাধারণ মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই দানশীল ব্যক্তি এ আসনের অনেক মানুষকে প্রচার বিমুখ থেকে নীরবে সাহায্য সহযোগিতা করে চলছেন। মনির হোসেন নেপচুন ১৯৮৬ সনে রামগঞ্জ মধুপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন, ১৯৮৯ সনে রামগঞ্জ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং একই প্রতিষ্ঠান থেকে ১৯৯১ সনে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন।

এলাকার অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ গঠনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি। বর্তমানে ইতালির ভিসেনসা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন নেপচুন ইউরোপের ইতালিতে থেকে দলের জন্য সংগ্রাম চালিয়ে যাওয়ার পাশাপাশি রামগঞ্জ উপজেলার সাধারণ মানুষকে নানানরকম সেবা দিয়ে যাচ্ছেন। যে কোনো দুর্যোগে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাধারন মানুষের পাশে থেকে অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করে চলেছে মনির হোসেন নেপচুন। কন্যাদায়গ্রস্ত পরিবারের মেয়েকে সৎপাত্রের হাতে তুলে দেয়া, রাস্তাঘাট, মসজিদ- মাদ্রাসা, স্কুল- কলেজসহ নানা প্রতিষ্ঠানে অকাতরে দান করেন তিনি। এ অঞ্চলের মেধাবী ছাত্র- ছাত্রী অনেকের লেখাপড়ার খরচ এবং বৃত্তি প্রদানের ব্যবস্থা করেছেন তিনি। 

স্হানীয় ভোটারা মনে করেন আসছে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরিপের মাধ্যমে লক্ষ্মীপুর-১ আসনে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে রামগঞ্জের কলচমা এলাকার মৃত এসহাক বেপারীর পুত্র মনির হোসেন নেপচুনের বিকল্প নেই। নাম প্রকাশে অনিচ্ছুক স্হানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ১৯৮৫ থেকে ১৯৯৯ সন পর্যন্ত দলের দুঃসময়ে এরশাদ ও জামাত- বিএনপি বিরোধী আন্দোলনে রামগঞ্জের রাজপথ কাঁপানো ছাত্রলীগের ত্যাগী কর্মী মনির হোসেন নেপচুন আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। তিনি এমপি নির্বাচিত হলে কোনো দুর্নীতি, স্বজনপ্রীতি, টিআর- কাবিখা বিক্রি ও নিয়োগ বাণিজ্যে করবেন না বলে আমাদের বিশ্বাস। আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা যেন সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন নেপচুন এর দলের দুঃসময়ে ১২টি মামলায় মোকাবিলা ও বিরোধী  দলের হামলা নির্যাতনের ত্যাগের মূল্যায়ন করবেন।

সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন নেপচুন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচনে লড়বেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ১৯৮৩ সনে অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণিত হয়ে দলের প্রতি অনুগত থেকে এখন পর্যন্ত নিরলসভাবে কাজ করে যাচ্ছি। নিজের সবটুকু সামর্থ্য দিয়ে এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করে আসছি। মনোনয়ন পেলে নির্বাচনে অংশ নেব। আমাকে মনোনয়ন দিলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। নির্বাচিত হলে রামগঞ্জ উপজেলায় বিভিন্ন রাস্তা- ঘাট, মসজিদ- মাদ্রাসা, স্কুল- কলেজ ও সারাক্ষণ বিদ্যুৎ সরবরাহের উপরে জোর দিবো। রামগঞ্জ উপজেলায় শিল্প উদ্দোক্তাতাদের কলকারখানা করার জন্য সকল ধরনের সাহায্য সহযোগিতা করার ব্যবস্হা করবো। যাতে করে এলাকার বেকার সমস্যা দূর হয়। রামগঞ্জে নতুন নতুন শিল্প কারখানা চালু হলে এলাকার  যুবকরা মাদক ও নানানরকম অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হবে না আমার বিশ্বাস। আমি রামগঞ্জ উপজেলাবাসীর দোয়া ও ভালোবাসা নিয়ে এলাকার উন্নয়নে সবসময় নিজেকে নিয়োজিত রাখার জন্য অঙ্গীকারবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *