উত্তরবঙ্গের সকল মানুষকে নিয়ে কটুক্তি করেছে আশুলিয়ায় কে এই সাইফুল শিকদার?

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের মধ্যে উত্তরবঙ্গের সকল মানুষকে নিয়ে কটুক্তি করেছে আশুলিয়ায় কে এই সাইফুল শিকদার? জানা গেছে, ঢাকা জেলার আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ভাদাইল এলাকায় এক ময়লা ব্যবসায়ীর কাছে চাঁদা দাবির অভিযোগে বহিস্কৃত স্বেচ্ছাসেবক লীগের নেতা নেশাখোর সাইফুল ইসলাম শিকদারের অপরাধমূলক কর্মকান্ড বেড়েই চলেছে। রংপুর ও উত্তরবঙ্গের মানুষ জাতীয় বাটপার, জাতীয় চিটার বলে এমন কটুক্তি ও হেয় প্রতিপন্ন মূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উত্তরবঙ্গের শত শত মানুষ ও সচেতেন মহল।

উক্ত ব্যাপারে মাহবুব আলম মানিক নামের একজন লেখক-সাইফুল ইসলাম শিকদারের কুরুচিপূর্ণ মন্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তার ফেসবুক আইডি থেকে। তিনি লিখেছেন যে, প্রিয় সুধি সবাইকে আমার সালাম আসসালামু আলাইকুম। সেই সাথে আমার সুপরিচিত এবং সম্মানিত ব্যক্তি “মোঃ সাইফুল ইসলাম শিকদার” ভাইয়ের প্রতি রইলো ভালোবাসা ও সালাম। আপনারা অনেকেই জানেন, সাইফুল শিকদার ভাই একজন আশুলিয়ার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রাক্তন নেতা। সেই সূত্রে অবশ্যই তিনি একজন সম্মানিত ব্যক্তি কিন্তু একজন আওয়ামীলীগ অঙ্গসংগঠনের সাবেক নেতাকর্মী হয়ে তিনি উত্তরবঙ্গের সকল মানুষকে উদ্দেশ্য করে কটুক্তি, হেয় প্রতিপন্নমূলক এমন মন্তব্য করতে পারেন না। আমরা তার থেকে এটা আশা করিনা। তিনি ২৪/০৪/২০২৩ইং তারিখে আনুমানিক বেলা তিনটার সময় আশুলিয়া ধামসোনা ইউনিয়ন ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আমিনুল ইসলামকে সঙ্গে নিয়ে তিস্তা ব্যারেজ দেখতে এবং রংপুরে ভ্রমণের উদ্দেশ্য গিয়ে তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লাইভে এসে রংপুর এবং উত্তরবঙ্গের সকল মানুষকে উদ্দেশ্য করে বলেন, আজ আমি এসেছি উত্তরবঙ্গের একটি বিখ্যাত অ ল রংপুর, এখানে এসে আসলে আমি একটা জিনিস বুঝতে পারলাম আমরা ঢাকার লোকেরা যাদের সবসময় মফিজ বলি, আসলে তারা মফিজ না, তারা হলেন জাতীয় চিটার, জাতীয় বাটপার, এবং লাইভে একাধিকবার এমন মন্তব্য করেছেন তিনি। আসলে তিনি কেনো এমন মন্তব্য করেছেন সেটা আমার বোধগম্য নয়।

মাহবুব আলম মানিক আরো লিখেছেন যে, তিনি হয়তো ভুলে গেছেন তার মন্তব্য যদি সঠিক হয় তাহলে প্রথমেই জাতীয় চিটার বাটপারের তালিকায় তাহার তথ্যমতে থাকবে বাংলাদেশের বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও তার স্বামী ড. ওয়াজেদ সাহেবসহ পরিবারের সকল সদস্যগণ। কারণ বর্তমান প্রধানমন্ত্রীর স্বামী মৃত ড. ওয়াজেদ উত্তরবঙ্গের সন্তান, সেই সূত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরবঙ্গের পুত্রবধু এবং তাহাদের উত্তরসুরীরাও উত্তরবঙ্গের সন্তান। আপনি কি তাহলে তাদেরকে উদ্দেশ্য করে বলেছেন? প্রশ্ন রইল, তাই যদি হয় তাহলে চলুন আপনাকে উত্তর বঙ্গের আরো অনেক জাতীয় চিটার জাতীয় বাটপারের সাথে পরিচয় করিয়ে দেয়। ১। উত্তর বঙ্গের সন্তান হুসাইন মোহাম্মদ এরশাদ, যিনি টানা ১০ বছর রাষ্ট্র পরিচালনা করেছেন। ২। উত্তরবঙ্গের সন্তান, বাংলাদেশের নারী জাগরণের অগ্রদূত বেগম রকেয়া। ৩। উত্তরবঙ্গের সন্তান, কবি সাহিত্যিক সৈয়দ শামসুল হক। ৪। উত্তরবঙ্গের সন্তান, কমরেড ফরহাদ। ৫। উত্তরবঙ্গের সন্তান, সাবেক এমপি মৃত এ্যাডঃ আব্দুর রহিম ভরসা। ৬। উত্তরবঙ্গের সন্তান, সাবেক স্পীকার জমিরউদ্দীন সরকার। ৭। উত্তরবঙ্গের সন্তান, সাংস্কৃতিক জগতের সুপরিচিত এবং বর্তমানে এমপি আসাদুজ্জামান নুর। ৮। উত্তরবঙ্গের সন্তান, মশিউর রহমান জাদু মিয়া। ৯। উত্তরবঙ্গের সন্তান, সাবেক ডেপুটি স্পীকার মৃত এ্যাডঃ ফজলে রাব্বি। ১০। উত্তরবঙ্গের সন্তান, বøাক ডায়মন্ড খ্যাত গুনি কণ্ঠ শিল্পী বেবী নাজনিন। ১১। উত্তরবঙ্গের সন্তান, বর্তমান বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী। ১২। উত্তরবঙ্গের সন্তান, বর্তমান রেল মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন। ১৩। উত্তরবঙ্গের সন্তান, বর্তমান নৌ-প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী। ১৪। উত্তরবঙ্গের সন্তান, বর্তমান জাতীয় পর্টির চেয়ারম্যান জি এম কাদের। ১৫। উত্তরবঙ্গের সন্তান, বিরোধী দলীয় বিএনপি’ দলের বর্তমান মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। ১৬। উত্তরবঙ্গের সন্তান, সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন। এছাড়াও আরো অসংখ্য প্রখ্যাত রাজনীতিবিদ, কবি শিল্প সাহিত্যিকসহ শত শত বিখ্যাত গুনী ব্যক্তিদের জন্ম উত্তরবঙ্গে। আপনি যাদের জাতীয় চিটার বাটপারের তালিকায় রেখেছেন। সাইফুল ইসলাম, আপনি হয়তো ভুলে গেছেন, স্বাধীনতার ৫০ বছরের অধিকাংশ সময় বাংলাদেশের রাষ্ট্র পরিচালনা করেছেন আপনার মন্তব্যের জাতীয় চিটার বাটপার উত্তরবঙ্গের লোকেরা। উত্তরবঙ্গের কোটি কোটি মানুষকে উদ্দেশ্য করে কটুক্তি ও হেয় প্রতিপন্নমূলক এমন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জানা গেছে, সাইফুল শিকদার স্বেচ্ছাসেবক লীগের আশুলিয়া থানা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে বহিস্কৃত নেতা। তিনি স্থানীয় ভাদাইল কাঁঠালতলা এলাকার বাসিন্দা, এর আগে মাদক সংশ্লিষ্টতা ও চাঁদাবাজিসহ সংগঠন বিরোধী নানারকম অপরাধমূলক কর্মকান্ডের কারণে তাকে কমিটির পদ পদবি থেকে বহিস্কার করা হয়। এ বিষয়ে একজন ভুক্তভোগী মোঃ এনতাজ উদ্দিন গণমাধ্যমকে বলেন, স্থানীয় সাদেক ভুঁইয়া মেম্বার এলাকার মানুষ বইলা আমারে ময়লার ব্যবসা দিছে করবার লাইগা। আমি ২-৩ বছর ধইরা ব্যবসা করতাছি। সাইফুল শিকদার আইসা আমার গাড়ি আটকাইয়া কয় এই মাল নিবি না। আমি কইছি গাড়ি যাইব না কারণটা কি? সে বলে যে, মাসে ২৫ হাজার টাকা চাঁদা দিতে হইবো। কাইলকা লেবারগো আইসা কইতাছে গাড়ি বার করলে বাইরা ফাটায় ফালামু। হ্যারপর আজকা আশুলিয়া থানায় গিয়া মামলা করার জন্য অভিযোগ করেছি। ওরা হলো সাইফুল শিকদার, মাসুদ, মাসুম, ঈমান আলী, চ ল, আলম, পিন্টুসহ আরো ৮-১০জন আছে বলে ভুক্তভোগী জানান। এ রকম অনেক অপকর্ম করে থাকে এই সাইফুল শিকদার।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক গণমাধ্যমকে বলেন, ভাদাইলে ময়লা ব্যবসাকে কেন্দ্র করে সাইফুল শিকদার ও তার লোকজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে ঘটনার দিন শনিবার বিকেলে সাইফুলকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত অন্যদেরকে গ্রেফতার করার চেষ্টা চলছে। রাতেই এ ব্যাপারে মামলা হয়, রবিবার আসামীকে ঢাকা মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়। সাইফুল শিকদার আদালত থেকে জামিনে এসেই এলাকায় সুদের দোকান খোলে বসেছে, সেই সাথে মানুষের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে বেড়াচ্ছে বলে অনেকেই জানান।

আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আরও একাধিক নেতা মাদকের সাথে সংশ্লিষ্টতা ও চাঁদাবাজির সাথে জড়িত থাকায় তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়। সূত্র জানায়, আশুলিয়ার ভাদাইল আবারও ক্রাইম জোন হিসেবে পরিণত হয়েছে, বাড়ছে নানারকম অপরাধমূলক কর্মকান্ড ক্রাইম। উক্ত সাইফুল ইসলাম শিকদারকে আবারও গ্রেফতার করার দাবি জানিয়েছেন উত্তরবঙ্গের শত শত মানুষ ও সচেতন মহল। তাকে গ্রেফতার করার পর আইনের আওতায় এনে কঠিন সাজা দেয়া হলে আর এরকম কটুক্তি করার সাহস কেউ পাবে না বলে অনেকেই জানান। এ বিষয়ে বক্তব্য নেয়ার জন্য যোগাযোগ করে সাইফুল শিকদারকে পাওয়া যায়নি। ধারাবাহিক-পর্ব ১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *