৭ মণ ওজনের শাপলাপাতা মাছ ৫০ হাজারে বিক্রি

ছবি : ভোরের পত্রিকা

স্টাফ রিপোর্টার :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চেয়ারম্যান ঘাটে ৭ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ ৫০ হাজার টাকায় বিক্রি হয়।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে মাছটি উপজেলার হরণী ইউনিয়নের চেয়ারম্যান ঘাটের মৎস্য আড়তে বিক্রি করে।
জানা যায়, আনিস মিয়া নামের এক মাঝি বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে তার জালে ৭ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ ধরা পড়ে। পরে রাতে মাছটি চেয়ারম্যান ঘাটের মৎস্য আড়তের মেঘনা ফিশিং এজেন্সিতে বিক্রির জন্য তোলেন। নিলামে মানিক সওদাগর নামের এক ব্যাপারি ৫০ হাজার টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছটিকে এক নজর দেখতে ভিড় জমান স্থানীয় উৎসুক জনতা।

মাঝি আনিস মিয়া বলেন, আমি দীর্ঘদিন ধরে সাগরে মাছ ধরি কিন্তু কখনো শাপলাপাতা মাছ পাইনি। এত বড় মাছ আমার জালে এই প্রথম ধরা পড়ল। আমি চেয়ারম্যান ঘাটের মেঘনা ফিশিং এজেন্সির মাধ্যমে ৫০ হাজার টাকায় মাছটি বিক্রি করি।

লক্ষ্মীপুর জেলা থেকে চেয়ারম্যান ঘাটে ঘুরতে আসা মো. রকি আহমেদ নামে একজন বলেন, মাছটা দেখতে অনেকেই ভিড় জমিয়েছে। আজ চেয়ারম্যান ঘাটে সাগরের এত বড় মাছ নিজের চোখে দেখলাম।

মেঘনা ফিশিং এজেন্সির ম্যানেজার মো. হাবিব ভূঁইয়া বলেন, নিলামে অনেক ব্যাপারি অংশগ্রহণ করেন। ব্যাপারি মানিক সওদাগরের কাছে ৭ মণের মাছটি ৭ হাজার টাকা মণ ধরে ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, সমুদ্রে মাছটি পাওয়া যায়। বাজারে মাছটির চাহিদা রয়েছে। বিরল প্রজাতির এই সামুদ্রিক মাছটিকে স্থানীয়ভাবে হাউস মাছ বলা হলেও এর নাম রে ফিন ফিস বা স্টিং ফিস। তবে এটি শাপলাপাতা মাছ নামেই পরিচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *