লক্ষ্মীপুরের রায়পুরে ফুল নয় চিপস দিয়ে সাজানো হলো বরের গাড়ি

ছবি : ভোরের পত্রিকা

স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুরের রায়পুরে জাহিদ হাসান তার বিয়ের গাড়ি সাজিয়েছেন চিপস, ঝালমুড়ি ও ডালমুঠের প্যাকেট দিয়ে। ব্যতিক্রমভাবে সাজানোর সেই গাড়ির ছবি অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। বিয়ের গাড়িতে রঙবেরঙের ফুলের শোভা পেলেও এবার চিপসের প্যাকেট দিয়ে গাড়ি সাজিয়েছেন সৌদি প্রবাসী যুবক।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার নিউ মার্কেটের সামনে চিপস দিয়ে সাজানো গাড়িটি (প্রাইভেট কার) দেখে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের মাঝে কৌতুহল দেখা দেয়। ওই গাড়ির ভেতরে গলায় ফুলের মালা দিয়ে বরের সাজে বসে ছিলেন জাহিদ।

রায়পুরের জাহিদ উপজেলার চরপাতা ইউনিয়নের মধ্য চরপাতা গ্রামের মোশাররফ হোসেনের ছেলে। তিনি সৌদি প্রবাসী। বিয়ের উদ্দেশে সম্প্রতি ছুটি নিয়ে তিনি দেশে আসেন। বিয়ের কনে সানজিদা আক্তার উপজেলার হায়দরগঞ্জ বাজারের ব্যবসায়ী দেলোয়ার হোসেনের মেয়ে। তিনি হায়দরগঞ্জ মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এ অঞ্চলে ফুল অথবা নেট দিয়ে বরের গাড়ি সাজানো হয়। কিন্তু এবার ব্যতিক্রম কিছু দেখা গেছে। বর তার ব্যতিক্রম ধারণা থেকে চিপসের প্যাকেট দিয়ে গাড়ি সাজিয়েছেন। তবে শুধু চিপসের প্যাকেট দিয়ে নয়। এর সঙ্গে দেখা গেছে ডালমুঠ ও ঝালমুড়ির প্যাকেটও। গাড়ির সামনের অংশে ১০-১৫টি গোলাপ ও চকলেটও ছিল। ভবিষ্যতে এ ধরণের ব্যতিক্রম উদ্যোগ আরও দেখা যেতে পারে বলে ধারণা স্থানীয় ব্যবসায়ীরা।

বর জাহিদ হাসান বলেন, ভাইরাল হওয়ার মানসিকতা থেকে নয়। সবাইতো ফুল দিয়ে গাড়ি সাজায়। তিনি চেয়েছেন ব্যতিক্রম কিছু করতে। বিয়ের অনুষ্ঠানে আসা শিশুদের আনন্দ বাড়িয়ে দিতে তিনি চিপস ও চকলেটসহ খাবার প্যাকেট দিয়ে গাড়ি সাজিয়েছেন।

বিয়ের অনুষ্ঠানে আসা শিশুরা সাজানো গাড়ি থেকে চিপসসহ খাবারগুলো ছিনিয়ে নিয়ে যায়। দেখে তিনি বেশ উৎসাহ নিয়েছেন। শিশুরাও বেশ আনন্দি হয়েছে বলে জানিয়েছেন জাহিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *