রামগতি উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের উদ্যোগে সুফলভোগীদের মাঝে মুরগী বিতরণ

স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ১২৫ জন সুফলভোগীর মাঝে ২০টি করে মোট ২ হাজার ৫০০ টি মুরগীর বাচ্চা বিতরণ করা হয়।
বুধবার (২৪ আগস্ট) সকাল ১০টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে চর পোড়াগাছা, চর আলগী, চর আবদুল্যা ও চর বাদাম ইউনিয়নের সুফলভোগীর মাঝে ওই মুরগীগুলো বিতরণ করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো: নজরুল ইসলাম।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মো: নজরুল ইসলাম বলেন, ইতোমধ্যে ২০১৮-২০১৯ অর্থ বছরে বরাদ্দ হওয়া উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এ উপজেলায় ১ হাজার ৫০ জন সুফলভোগী পরিবারকে ২০টি করে মোট ২১ হাজার মুরগী, ১ হাজার ৭৫০ জন সুফলভোগী পরিবারকে ২০টি করে মোট ৩৫ হাজার হাঁস এবং ৭০০ সুফলভোগী পরিবারকে ৩টি করে মোট ২ হাজার ১০০টি ভেড়া বিতরণের লক্ষ্যমাত্রা ছিল। সর্বশেষ আজ ৪টি ইউনিয়নের ১২৫ জন সুফলভোগীর মাঝে ২০টি করে মোট ২ হাজার ৫০০ টি মুরগীর বাচ্চা বিতরণের মধ্য দিয়ে হাঁস-মুরগী ও ভেড়া বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য যে রামগতি উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন সময়ে মানবিক ও যুগান্তকারী নানাবিধ কার্যক্রম উপকূলীয় অঞ্চলের মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জনে সক্ষম হয়েছে।খুশী রয়েছেন গ্রামীণ জনপদের সুবিধা বঞ্চিত অসহায় মানুষ গুলো। চরাঞ্চলের মানুষ কে প্রাণী সম্পদ সংক্রান্ত সকল সেবা দিয়ে যাচ্ছেন রামগতি উপজেলার প্রাণী সম্পদ কার্যালয়ের প্রধান ডাঃ মোঃ নজরুল ইসলাম এবং তাঁর টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *