রামগঞ্জে রাতের অন্ধকারে কৃষক ইদ্রিস মিয়ার পেপের বাগান কেটে দিয়েছে দূর্বৃত্তরা

মোঃ হাছানুর জামান ভূঁইয়া রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

রামগঞ্জে রাতের আঁধারে কৃষক ইদ্রিস মিয়ার পেপে বাগানের ৪০টি ফলদ পেপে গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। 

ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার দিবাগত রাতের কোন এক সময় ৪ নম্বর ইছাপুর ইউনিয়নের আলেখার বাড়ীর সামনের একটি পেপে বাগানে।

হতদরিদ্র কৃষক ইদ্রিস মিয়া জানান, তিনি গত মাস সাতেক আগে উক্ত বাগানে শতাধীক পেপে গাছ রোপন করেন। দিনরাত পরিশ্রম করে তিনি পেপে গাছগুলোকে পরিচর্যা করেন। বর্তমানে সবগুলো গাছেই পরিশ্রমের ফসল হিসাবে পেপে গাছগুলোতে ধরেছে বড় বড় আকৃতির পেপে। কিন্তু রবিবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা উক্ত বাগানের ৪০টি গাছ মাটির উপর ও মাঝখান থেকে কেটে দেয়। উক্ত জমি নিয়ে একই বাড়ীর চাচাতো ভাই আজাদদের সাথে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এমন ঘটনা ঘটাতে পারে বলে দাবী করেন। 

স্থানীয় লোকজন জানান, উক্ত পেপে বাগানের জমি নিয়ে একই বাড়ীর চাচাতো ভাই আবুল কালাম আজাদ, হাফেজ মাওলানা সাইফুল্লাহ গংদের সাথে ইদ্রিস মিয়ার জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের । তবে কে বা কাহারা পেপে গাছগুলো কেটেছে তা কেউ বলতে পারেনি। 

ইদ্রিস মিয়ার চাচাতো ভাই আবুল কালাম আজাদ ও হাফেজ সাইফুল্লাহ জানান, আমরা বাড়ীতে থাকি না। একটি মিথ্যা মামলায় হাজিরা দিতে গতকাল (রবিবার) রাতে বাড়ীতে আসি। ইদ্রিস মিয়া গং নিজেরাই নিজেদের গাছগুলো কেটে আমাদের নামে মিথ্যা অপপ্রচার করছে।

রামগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক হাবিবুর রহমান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করছি। উক্ত জমি নিয়ে উভয়পক্ষের বিরোধ দীর্ঘদিনের। স্থানীয় লোকদের সাথে কথাও বলেছি। তবে এখন পর্যন্ত কোন পক্ষ থেকে অভিযোগ পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *