চর কালকিনিতে জনগনের ভালো ভাসায় সিক্ত সাহাব উদ্দীন পাটওয়ারী

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :

কমলনগর উপজেলার একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন চর কালকিনি।সাম্প্রতি চর কালকিনি ইউনিয়ন পরিষদ এলাকার সীমানা নির্ধারণী গেজেট প্রকাশ করেছে বাংলাদেশের সরকারি প্রকাশনা বিজি প্রেস।দীর্ঘ সময় ধরে আটকে ছিলো চর কালকিনি ইউনিয়ন পরিষদের নির্বাচন। মূলত নদী ভাঙ্গনের স্বীকার এই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় এখন নতুন করে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

নদী গর্ভে বিলীন হয়ে যায় চর কালকিনি ইউনিয়ন পরিষদ এলাকার বিরাট একটি অংশ।ওয়ার্ড গুলো ভেঙে যাওয়াতে বসতভিটা হারিয়ে লোক জন বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

এই নদী ভাঙ্গনের স্বীকার মানুষদের পরম আত্নীয় সাহাব উদ্দীন পাটওয়ারী।তিনি চর কালকিনি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।তিনি এলাকায় মানুষের কাছে তাদের বিপদের বন্ধু হিসেবে পরিচিত।স্থানীয় ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম মারা গেলে এলাকায় জনগনের সেবা কার্যক্রম স্থগিত হয়ে পড়ে।এমতাবস্থায় জনগনের সেবা কার্যক্রম আরো বেশি বেগবান করেন সাহাব উদ্দীন পাটওয়ারী।মিয়া মার্কেট ও বাতির খাল এলাকায় বিভিন্ন মানুষের সাথে কথা বললে গণমাধ্যম কর্মীদের কাছে মানুষ তাদের পছন্দের প্রিয় মানুষ সাহাব উদ্দীন পাটওয়ারীর উপকারের কথা তুলে ধরে।

মানুষের একটাই প্রত্যাশা।বহু আকাংখিত তাদের সীমানা নির্ধারণী গেজেট প্রকাশিত হয়েছে।এখন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে আর কোনো বাঁধা থাকলো না।আগামী নির্বাচনে জনগন তাদের পছন্দের প্রার্থী সাহাব উদ্দীন পাটওয়ারী কে বিপুল ভোটে পুরাতন ৫ নং ওয়ার্ড থেকে নির্বাচিত করে জনগণের সেবা করার কাছে শরীক করতে চায়।সাক্ষাৎকার অবস্থায় মানুষের মধ্যে উৎফুল্ল ভাব ও চাঙা মনোভাব লক্ষ্য করা যায়।

ওয়ার্ডের দক্ষিণ মাথার বেশ অংশ মেঘনায় বিলীন হয়ে যাওয়ার কারনে ভোট কেন্দ্রের ব্যাপারে জনগনের প্রত্যাশা হলো মরহুম আব্দুস সোবহান সাহেবের বাড়ির দরজার সামনে অবস্থিত মাদ্রাসায় ভোট কেন্দ্র ঘোষণা করে ভোট গ্রহন করা।এলাকায় মানুষের বক্তব্য হচ্ছে এখানে ভোট হলে মানুষ সঠিক ভাবে এসে ভোট দিতে পারবে।ভোট চলাকালীন অবস্থায় প্রশাসনিক তদারকি চলবে ভালোভাবে। কারন হিসেবে মানুষ বলেছে যেহেতু দক্ষিণে নদী ভাঙ্গনের স্বীকার হয়ে ওয়ার্ডের অধিকাংশ অংশ বিলীন হয়ে গিয়েছে তাই এখন নির্বাচন কার্যক্রম পরিচালনা ও ভোটারদের যাতায়াতের সুবিধারর্থে আব্দুস সোবহান সাহেবের বাড়ির দরজার সামনে অবস্থিত মাদ্রাসায় কেন্দ্র স্থাপন করলে জনগনের সুবিধা হয়।

একান্ত সাক্ষাৎকারে মেম্বার পদ প্রার্থী সাহাব উদ্দীন পাটওয়ারী বলেন আমি জনগণের ভালো বাসায় মুগ্ধ। মেম্বারী ভোট করবো কখনো চিন্তা করিনি।জনগণ চেয়েছে তাই চিন্তা করছি আগামী নির্বাচনে প্রার্থী হবো।আমি বিশ্বাস করি জনগন আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে।সাংবাদিকরা জিজ্ঞেস করলে শতকরা ৮০ শতাংশ ভোট পাবেন বলে আশাবাদ প্রকাশ করেন সমাজ সেবক সাহাব উদ্দীন পাটওয়ারী। জনগণের সঠিক সেবা পৌছে দেওয়ার অঙ্গীকারবদ্ধ হন তিনি। সাহাব উদ্দীন পাটওয়ারী আগামী নির্বাচনে ভোটার ও সকলের কাছে দোয়া প্রত্যাশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *