লক্ষ্মীপুর সদরের এক ইউনিয়নে সিলিন্ডার ফুটো হয়ে পুড়েছে বসতঘরসহ নগদ টাকা, আহত ২

স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুর জেলার সদরের এক ইউনিয়নে গ্যাস সিলিন্ডার ফুটো হয়ে আগুন লেগে স্বেচ্ছাসেবক দল নেতা সাদ্দাম হোসেনের বসতঘর ও গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। এসময় ঘরের ভিতরে থাকা ১ লক্ষ্য ২০ হাজার টাকা আনতে গিয়ে সাদ্দাম ও তার ভাবি নুসরাত জাহান তানহা (অন্তঃসত্ত্বা) আহত হয়৷ আগুন লেগে দুটি গরু আহত হয়। এরমধ্যে একটি জবাই করে দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যায় সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চিরোদ্দি বেপারী বাড়িতে এ দুর্ঘটনা ঘটে থাকে। আগুন লেগে প্রায় ৬ লক্ষ্য টাকার ক্ষতি হয় বলে জানান ক্ষতিগ্রস্তের পরিবার।

ভূক্তভোগী সাদ্দাম একই ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি। তিনি মৌসুমী গরু ব্যবসায়ী। সাদ্দাম চিরোদ্দি বেপারী বাড়ির রুহুল আমিনের ছেলে।

সাদ্দামের সঙ্গে কথা বলে জানা যায়, ঘরের ভিতরে হঠাৎ করে আগুন জ্বলতে দেখা যায়। এ সময় চিৎকার চেচামেচিতে স্থানীয়রা ছুটে আসে। পরে স্থানীয়দের সহযোগীতায় নিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগেই টিভি, ফ্রিজ ও বিভিন্ন আসবাবপত্রসহ তার বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। একই সঙ্গে গোয়াল ঘরটিও পুড়ে যায়। এ সময়ে দুটি গরু আগুন লেগে আহত হয়। এর মধ্যে একটি গরুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং অন্যটিকে জবাই করা হয়। ঘরে থাকা ১ লক্ষ্য ২০ হাজার টাকা উদ্ধার করতে গিয়ে সাদ্দাম ও তার ভাবি তানহা আহত হয়। তারা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে থাকেন।

সাদ্দাম আরও বলেন, ঈদুল আযহা উপলক্ষে গরুর ব্যবসার জন্য সম্প্রতি একটি এনজিও থেকে তিনি ১ লক্ষ্য ২০ হাজার টাকা ঋণ নিয়েছেন। সেই টাকা ঘরে ছিলো। অন্যান্য মালামালের সঙ্গে টাকাগুলোও পুড়ে যায়।

ইউপি সদস্য সেলিম পাটওয়ারী বলেন, আমি এলাকায় ছিলাম না। ঘটনাটিও কেউ আমাকে জানায়নি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা বলেন, আমরা যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনে থাকে। ধারণা করা হয় যে, গ্যাস সিলিন্ডার ফুটো হয়ে আগুন ছড়িয়ে পড়ে। ঘর পুড়ে যায় ও দুটি গরু আহত হয়। ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *