বিশ্ব করোনা : মৃত্যু হাজারের নিচে, শনাক্ত ৪ লাখের বেশি

বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু-শনাক্ত কমেছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২ হাজার ৩১৭ জন।

রোববার (৫ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৫০ লাখ ৪০ হাজার ৫৫৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৩ লাখ ১৯ হাজার ৭৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ১১০ জন এবং মারা গেছেন ১ জন। তাইওয়ানে মারা গেছেন ১৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ১৫১ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৮০ জন এবং মারা গেছেন ৯৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ১৪ জন এবং মারা গেছেন ৪৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৮২ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১০১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১৭২ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ২৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৬ জন এবং মারা গেছেন ৯ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১ জন এবং মারা গেছেন ৩০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ৪৭ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৩৫ জন। ব্রাজিলে মারা গেছেন ২৫ জন এবং সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৫৯০ জন।

এছাড়া অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ৬০ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪০৯ জন এবং মারা গেছেন ৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ২৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *