ল্যাপটপ পেলেন লক্ষ্মীপুরের ৩৮ ফ্রিল্যান্সার

আইসিটি মন্ত্রাণালয়ের তথ্য ও যোগাযোগ প্রয্ুিক্ত বিভাগের অধীনে ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট’ প্রকল্পের আওতায় লক্ষ্মীপুর জেলায় প্রশিক্ষণপ্রাপ্ত সফল ৩৮ জন ফ্রিল্যান্সারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ল্যাপটপ উপহার দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এগুলো বিতরণ করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপ-সচিব মোছা. সুলতানা পারভীন, জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, সহকারী পোগ্রামার সুভ্রজিদ রায় ও জয়দেব সাহা।
এছাড়াও প্রকল্পটি বাস্তবায়নকারি প্রতিষ্ঠান বেইজ লিমিটেড-এক্সপোনেন্ড ইনফো সিসটেম প্রাইভেট লিমিটিডের লক্ষ্মীপুর অঞ্চলের প্রজেক্ট ম্যানেজার আবদুস সালাম, মো. কাউসার হোসেন প্রমূখ।
বক্তারা বলেন, লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্প ফ্রিল্যান্সার তৈরির মাধ্যমে দেশে উদ্যোক্তা সৃষ্টিতে বিস্ময়কর ভূমিকা রাখছে। স্বাবলম্বী হওয়ার পাশাপাশি তারা বৈদেশিক মুদ্রা অর্জনেও সহায়তা করছে। ভবিষ্যতে এই প্রকল্পের পরিসর বাড়নোর পরিকল্পনা রয়েছে। যারা ফ্রিল্যান্সিং শিখতে চান তাদের এ প্রকল্পে সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *