“এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধে ঔষধ ও কসমেটিকস আইন ২০২৩ বাস্তবায়ন ও স্টেক হোল্ডারদের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে “এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধে ঔষধ ও কসমেটিকস আইন -২০২৩ বাস্তবায়ন ও স্টেক হোল্ডারদের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। 

ঔষধ প্রশাসন অধিদপ্তর, লক্ষ্মীপুরের আয়োজনে 

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ঔষধ প্রশাসন, লক্ষ্মীপুর এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরোধ  ও ঔষধ ও কসমেটিকস আইন ২০২৩ বাস্তবায়নে ‘Nationwide Sensitizing workshop for Pharmacy Retailers on Antimicrobial Resistance & Drug and Cosmetics act 2023’ শীর্ষক ওয়ার্কশপের আয়োজন করা হয়।

যেখানে শুধুমাত্র রেজিস্টার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন এর ভিত্তি করে  এন্টিবায়োটিক বিক্রয়, সেবন, গ্রহণ এবং ঔষধের ডোজ সম্পূর্ণ করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। 

লক্ষ্মীপুর ঔষধ প্রশাসন এর  ড্রাগ সুপার ডালিম চন্দ্র দাস সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সভায় জেলা প্রশাসক রাজিব কুমার সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত ,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) জেপি দেওয়ান, সুযোগ্য সিভিল সার্জন ডা: আহাম্মদ কবীর, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কুমুদ রঞ্জন মিত্র, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক লোকমান হোসাইন, লক্ষ্মীপুর সদর হাসপাতালের আরএমও ডা: অরূপ পাল উপস্থিত ছিলেন।

এছাড়াও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৮০ জন ঔষধ ব্যবসায়ী সভায় উপস্থিত ছিলেন।

জেলা ড্রাগ সুপার ডালিম চন্দ্র দাস রেজিস্টার্ড চিকিতসকের প্রেস্ক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক বিক্রি পরিহার করে ব্যবসা পরিচালনা করতে বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *