নোয়াখালী জেলা প্রশাসকের দায়িত্ব নিলেন খন্দকার ইসতিয়াক আহমেদ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

নোয়াখালী জেলার নতুন জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন খন্দকার ইসতিয়াক আহমেদ। 

বৃহস্পতিবার সদ্য বিদায়ী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি।

নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য সাবেক জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

সদ্য নোয়াখালী জেলার জেলা প্রশাসক (ডিসি) ইসতিয়াক আহমেদ পাংশা উপজেলার ১নং বাহাদুরপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের খন্দকার রাজ্জাক এর ছেলে। বর্তমানে খন্দকার রাজ্জাক এর পরিবার সবাই রংপুর গাইবান্ধা শহরে বসবাস করেন। জানা যায়- ইসতিয়াক আহমেদ খন্দকার রাজ্জাক এর ছোট ছেলে।

জানা গেছে, গত ২০ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানকে কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। 

অনদিকে গত ৯ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপ-সচিব খন্দকার ইশতিয়াক আহমেদকে নোয়াখালীর জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

নবাগত জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইসতিয়াক আহমেদ ইতোপূর্বে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি বিসিএস-২৪ তম ব্যাচের একজন কর্মকর্তা।

নবাগত জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইসতিয়াক আহমেদ রাষ্ট্রের এবং জনগণের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। 

নবাগত জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, নোয়াখালী ঐতিহ্যবাহী একটি জেলা। এই জেলা আমি সবাইকে সঙ্গে নিয়ে উন্নয়নে কাজ করে যাবো। জেলার সর্বসাধারণের সার্বিক কল্যাণে কাজ করতে চাই।

অন্যদিকে সদ্য সাবেক জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এ সময় নবাগত জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাইল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমা বিনতে আমিন, সদর উপজেলার নির্বাহী অফিসার আখিনূর জাহান নীলাসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

এ সময় সদ্য সাবেক জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, দীর্ঘদিন নোয়াখালীত জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছি। আমার কাছে সময়গুলো সুন্দর স্মৃতি হয়ে থাকবে। আমি সবার কাছে দোয়া চাই।

প্রসঙ্গত, ২০২২ সালের ৫ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে দেওয়ান মাহবুবুর রহমানকে নোয়াখালীর জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। নিয়োগের দীর্ঘ আড়াই বছরে অন্যান্য কাজের সঙ্গে তিনি অনেক মানবিক কাজ করেছেন। 

বিনামূল্যে চাকরি, বিধবার ঘর নির্মাণ, প্রতিবন্ধীর দায়িত্ব, অর্থের অভাবে মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির দায়িত্ব নেওয়াসহ অসংখ্য কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *