বন্যাদুর্গত জেলাগুলোতে জাকের পার্টির ত্রাণ সহায়তা 

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

বন্যাদুর্গত জেলাগুলোতে ত্রাণ সহায়তা দিচ্ছে জাকের পার্টি। গত শনিবার থেকে কুমিল্লা, ফেনী, মৌলভীবাজার,  লক্ষ্মীপুর, নোয়াখালী, চাঁদপুর ও হবিগঞ্জ জেলায় বিভিন্ন এলাকায় বন্যা দুর্গত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ শুরু করে জাকের পার্টি ও সহযোগী সংগঠনগুলো। সেই সঙ্গে শুকনা খাবার, ওরস্যালাইন এবং বস্ত্রসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। বন্যার্তদের ত্রাণ সহায়তা দিতে ইতোমধ্যে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ত্রাণ ভান্ডার স্থাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) লক্ষ্মীপুর জেলায় বন্যার্তদের মাঝে রান্না করা খাবার খাওয়াচ্ছে।

লক্ষ্মীপুর জেলা জাকের পার্টির সভাপতি আজাদ বাঙালি বলেন, আমাদের এই লক্ষ্মীপুর জেলার ৫টি উপজেলা। সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর, রামগতিসহ অনেক অঞ্চলে পানিবন্দি মানুষ। সেই মানুষগুলো না খেয়ে রয়েছে তাদের জন্য জাকের পার্টির পক্ষ থেকে রান্না করার খাবার পৌছাবো।

জাকের পার্টির শামসুল করিম খোকন বলেন, পানিবন্দী মানুষদের উদ্ধারের পাশাপাশি প্রতিটি পরিবাররদের মাঝে বিভিন্ন প্রকার রান্না করা খাবার, খাবার পানি সকল সদস্যরা দিন-রাত বন্যার্তদের জন্য কাজ করে যাওয়ার জন্য আহ্বান জানান।

অন্য দিকে, জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার টানা ৩ দিন  কুমিল্লার  লাকসাম ও নাঙ্গলকোটের বিভিন্ন এলাকা, প্রবল বন্যা পর্যুদস্ত বুড়িচংয়ের বিভিন্ন জনপদ এবং ফেনীর বিভিন্ন এলাকায় ত্রাণ সহায়তা দেন।

জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার বানভাসীদের উদ্দেশ্য বলেন, বেদনাভরা মন নিয়ে আপনাদের কাছে এসেছি। আমরা ত্রাণ সহায়তা নয়, ভালোবাসার সহায়তা নিয়ে এসেছি। আপনাদের মনোবল যাতে দৃঢ় থাকে সে জন্য পাশে দাঁড়িয়েছি। ঐক্যবদ্ধভাবেই আমাদের এ পরিস্থিতি মুকাবিলা করতে হবে। আমরা বন্যার্তদের পাশে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *