সাবেক ছাত্রনেতাদের তোপের মুখে সভাস্থল ছাড়লেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক :

তুমুল হট্টগোল আর বাকবিতণ্ডার মধ্য দিয়ে ভণ্ডুল হলো আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাবেক ছাত্র নেতাদের মতবিনিময় সভাটি।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে বুধবার (৩১ জুলাই) সকালে সাড়ে ১১টার দিকে আয়োজিত মতবিনিময় সভা শুরুর আগেই ব্রিফিং করেন সাধারণ সম্পাদক। এরপরেই শুরু তুমুল হট্টগোল।

একপর্যায়ে ক্ষুব্ধ ছাত্রনেতারা সামনে থেকে সাংবাদিকদের সরে যেতে বলেন। ক্যামেরায় ফুটেজ ধারনের সুবিধার্থে সরতে না চাইলে, কেন্দ্রীয় নেতাদের সামনেই শুরু হয় অকথ্য গালিগালাজ। 

এ সময় কেন্দ্রীয় নেতাদের উদ্দেশ্যেও গালিগালাজ করেন সাবেক ছাত্র নেতারা। তাৎক্ষণিক ঘটনাস্থল ত্যাগ সাংবাদিকরা। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  বলেন, অভিমান ভুলে কোটা আন্দোলনের নামে যারা নারকীয় ধ্বংস চালাচ্ছে তাদের বিরুদ্ধে একসঙ্গে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আওয়ামী লীগ দেখবে মাঠে কারা থাকে। পার্টি অফিসে বসে থাকতে দেয়া হবে না।

ছাত্রলীগের সাবেক নেতাদের তোপের মুখে ওবায়দুল কাদের সংবাদ সম্মেলন শেষ করেন। সাবেক ছাত্রনেতাদের মতবিনিময় সভায় ডেকে আলোচনা না করে সংবাদ সম্মেলন করায় হট্টগোল শুরু করেন তারা। হট্টগোল থামানোর চেষ্টা করলেও কেউ তার কথা শোনেননি। পরে সংবাদ সম্মেলন শেষ না করেই সভাস্থল ত্যাগ করেন দলের এ শীর্ষ নেতা।

দলের সাধারণ সম্পাদক বলেন, কাউকে বসিয়ে রাখব না। আমরা বিভিন্নভাবে বিভিন্ন জায়গাতে আওয়াম লীগের সাবেক ছাত্র নেতাসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব ভাগ করে দেয়া হবে। সে কথা আজ জানিয়ে দেয়া হলো। 

ওবায়দুল কাদের বলেন, আমরা বিভিন্নভাবে বিভিন্ন জায়গাতে আওয়াম লীগের সাবেক নেতাসহ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব ভাগ করে দেয়া হবে। সে কথা আজ জানিয়ে দেয়া হলো। যাকে যেখানে দায়িত্ব দেয়া হবে, মনে রাখতে হবে; এ দায়িত্ব পালনের বিষয়টি আমরা ভবিষ্যতে মূল্যায়ন করবো। 

এটা আমি দলের সভাপতির পক্ষ থেকে আপনাদের বলছি। সংকটে যারা ঝুঁকি নেবেন, তাদের ব্যাপারে অবশ্যই আমাদের মূল্যায়ন থাকবে। তিনি আরও বলেন, আর যারা কোনো কাজ করবে না, শুধু অফিসে এসে প্রটোকল দেবেন-এমন নেতাকর্মীদের আমাদের দরকার নেই। কোনো প্রটোকল দরকার নেই। আমাদের প্রটোকল আমাদের আদর্শ। আমাদের প্রটোকল আমাদের রাজনীতির আদর্শ। কোনো ব্যক্তির আওয়ামী লীগ অফিসের জন্য তার প্রটোকল দেয়ার কোনো দরকার নেই। অনুগ্রহ করে আমি এটা মনে করিয়ে দিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *