বাসচাপায় নানা-নাতনি নিহতের ঘটনায় চালক গ্রেপ্তার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় যাত্রীবাহী বাসচাপায় নানা-নাতনি নিহতের ঘটনায় যমুনা গাড়ির চালক ঘাতক একরামকে গ্রেপ্তার করে র‌্যাব-১১। 

গতকাল শনিবার রাত সাড়ে ১১টায় র‌্যাব-১১ এর সিপিসি-৩, নোয়াখালীর কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) ও সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। 

এর পূর্বে বিকেল সাড়ে ৫টায় র‌্যাব-৭ এর সিপিসি-১, ফেনী এবং সিপিসি-৩, নোয়াখালীর যৌথ অভিযানে ফেনীর সদর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ঘাতক বাসচালক একরাম কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন কেছকিমুড়া দক্ষিণপাড়া এলাকার জানু মিয়ার পুত্র সন্তান।

র‌্যাবের কোম্পানী কমান্ডার প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানায়, গত ৮ জুলাই সোমবার সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব হাজিরপাড়া এলাকায় লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে বেপরোয়া বাসের গতির কারণে ২ জন নিহত হওয়ার ঘটনা ঘটে।

নিহতরা হলেন-৪ বছর বয়সি শিশু মীম আক্তার ও তার নানা নজির মোল্লা। তারা উভয়ে ভোলা জেলার বাসিন্দা। নানা-নাতনি চট্টগ্রামগামী বাসের যাত্রী ছিলেন। বাসটি পূর্ব হাজিরপাড়া এলাকার স্থানে তেলের পাম্পে দাঁড়ালে নজির মোল্লা তাঁর নাতনিকে নিয়ে রাস্তার বিপরীত পাশে কিছু কেনার উদ্দেশ্যে দোকানে যাচ্ছিলেন।

রাস্তা পারাপারের সময় যমুনা পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে তাঁদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় শিশু মীম আক্তার। 

নানা নজিরও গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান। ঘটনার পরপরই ঘাতক বাসের চালক পালিয়ে যায়।

এঘটনায় সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পরপরই র‌্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্প ঘাতক চালককে শনাক্তকরণে তদন্ত শুরু করে। শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী এবং র‌্যাব-৭, সিপিসি-১, ফেনী এর একটি যৌথ আভিযানিক দল ফেনী জেলার সদর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ঘাতক সেই চালক একরামকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এই হত্যাকাণ্ডের পর লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের হয়। মামলা নং-০৫/১৫৫, তারিখ-৮/০৭/২০২৪ইং, ৯৮/১০৫ সড়ক পরিবহন আইন ২০১৮; মূলে বর্ণিত ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *