চাঁদপুরে দুই ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর বীনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত

  • মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরের মতলব উত্তর এবং মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে দুজন ভাইস চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।  

তারা হলেন- মতলব দক্ষিণের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. শওকত আলী বাদল এবং মতলব উত্তরের সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী।   

প্রথম ধাপে ৮ মে অনুষ্ঠেয় উপজেলা পরিষদে নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের প্রার্থিতা করে নিলে দুই উপজেলায় দুই ভাইস চেয়ারম্যান একক প্রার্থী হিসেবে বহাল থাকেন। 

নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, মঙ্গলবার প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন তাদের নির্বাচিত ঘোষণা করা হবে।

বিকালে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন এসব তথ্য জানান।

নির্বাচন কার্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, মতলব দক্ষিণে উপজেলা জামায়াতের আমির আবদুর রশিদ পাটওয়ারী তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এখন চেয়ারম্যান পদে এখানে প্রার্থী হিসেবে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ, সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার এবং খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। মাঠে রয়েছেন নাজমা আক্তার আসমা ও সাহিনুর বেগম।

মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান পদে আছেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মানিকেএবং জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তার হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে একজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। প্রতিদ্বন্দ্বিতা করবেন রিয়াজুল হাসান ও মোহাম্মদ আসাদুজ্জামান।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা ভোটে বিজয়ী হতে যাওয়া লাভলী চৌধুরী চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ভাতিজার স্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *