ফের মর্টার শেল ও গুলির শব্দ, টেকনাফের মানুষ আতঙ্কে

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের পূর্বে মিয়ানমারের অভ্যন্তরে তুতার দ্বীপ এলাকায় ব্যাপক গুলাগুলি এবং মর্টার শেলের শব্দ হয়েছে। এই শব্দ টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

রোববার রাত ও সোমবার সকালেও এ গুলো, মর্টার শেলের শব্দ শোনা যায়। 

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহাম্মদ আনোয়ারি জানান, সোমবার সকালে উলুবনিয়া সীমান্তের লোকজন মিয়ানমারের অভ্যান্তরে কয়েকটি গুলি ও মর্টান শেলের শব্দ শুনেছেন বলে আমাকে এলাকার লোকজন জানিয়েছেন। কিন্তু এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

তুতার দ্বীপ এলাকায় যে বিজিপির ঘাটিগুলো ছিল সে গুলো তো বিদ্রোহী আরাকান আর্মিরা অনেক আগেই দখলে নিয়েছে, এখন নতুন করে গুলির কি প্রয়োজন আছে এমন প্রশ্ন করলে নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় বাান্দিন্দা জানান, দখল করা ঘাঁটিগুলোতে মিয়ানমারের সেনাবাহিনীকে আরাকান আর্মির উপস্থিতি জানান দিতে মাঝে মধ্যে মর্টান শেল ও গুলি ফাঁটায়। 

টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সীমান্তবর্তী বাসিন্দারা যেন আতঙ্কিত না হন, সে জন্য আমাদের টহল কার্যক্রম রয়েছে। তবে উলুবনিয়া সীমান্ত কিন্তু আমাদের দায়িত্বরত এলাকা না। গোলাগুলির শব্দ আমরা শুনিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *