বদলে যাচ্ছে রামগঞ্জ উপজেলা ১০নং ভাটরা ইউনিয়ন

মোঃ হাছানুর জামান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে লেগেছে উন্নয়নের ছোঁয়া। রাস্তাঘাটসহ হচ্ছে আবকাঠামোগত উন্নয়ন। পাল্টে যাচ্ছে এই ইউনিয়নের দৃশ্যপট। সরজমিন ভাটরা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে দেখা যায়- এ ইউনিয়ন পরিষদ ভবনটি বিগত দিনে জরাজীর্ণ, নোংরা ও অবহেলিত ছিল। কিন্তু বর্তমান চেয়ারম্যান শপথ গ্রহণের পর ভবনটিকে মেরামত করে চেহারা পাল্টে দিয়েছেন। বিভিন্ন ওয়ার্ডের অলিগলির কাঁচামাটির রাস্তাগুলো এখন নতুন রাস্তায় পরিণত হয়েছে। যার সুফল ভোগ করছে এলাকার বাসিন্দারা। বাকি কাঁচা সড়কগুলোকে কার্পেটিং করার জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব দেয়া হয়েছে।

স্থানীয়রা বলছেন, বিগত দিনে নানা অনিয়মসহ দুর্নীতিতে জর্জরিত ছিল এই ইউনিয়ন পরিষদ। এক সময় পুরো ইউনিয়নে জনদুর্ভোগের শেষ ছিল না।

রাস্তাঘাট ছিল খানাখন্দে ভরা। জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু এমন অবস্থা আর নেই। গ্রামীণ জনপদে উন্নত সেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বর্তমান চেয়ারম্যান শেখ শামছুল আলম বুলবুল । খুব অল্প সময়ের মধ্যে তিনি অনেকগুলো দৃশ্যমান উন্নয়ন করেছেন। এ ছাড়া ইউনিয়নবাসীর মধ্যে দারিদ্র্যতা দূরীকরণের জন্য সরকারি নির্দেশনা মোতাবেক খানা জরিপের মাধ্যমে দরিদ্র পরিবারগুলোকে চিহ্নিত করে সরকারি ভিজিডি, ভিজিএফসহ বিভিন্ন সামাজিক ভাতা বিতরণ করে আসছেন তিনি।

এই বিষয়ে চেয়ারম্যান শেখ শামছুল আলম বুলবুল বলেন,আমি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদে আসা সরকারি সকল সুযোগ-সুবিধা জনগণের মাঝে বিতরণ করি। এই দেড় বছরে টিআর খাবিখার থেকে বরাদ্দকৃত অর্থ নিয়ে আমি ইউনিয়নের বিভিন্ন স্থানে রাস্তার মাটি কাজ, ইটসলিং,সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছি। যার চিত্র এখন দৃশ্যমান। ভবিষ্যতে উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রেখে এলাকায় জনসাধারণ ও প্রবাসী ভাই দের সহযোগিতা নিয়ে, ১০নং ভাটরা ইউনিয়নকে একটি উন্নয়নের রোলমডেল হিসেবে গড়ে তুলতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *