লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে পুনঃনির্বাচনের দাবি জানান : হাবিবুর রহমান পবনের

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবি জানান স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের হাবিবুর রহমান পবন।

গতকাল সোমবার (৮ জানুয়ারি) বিকালে সংবাদ সম্মেলন করে তিনি সাংবাদিকদের কাছে এ কথা জানান।

এরআগে গত রোববার (৭ জানুয়ারি) রাতে উপজেলা পরিষদের হলরুমে সহকারী রির্টানিং কর্মকর্তা কর্তৃক কেন্দ্র ভিত্তিক নির্বাচনী ফলাফল ঘোষণার সময় হাবিবুর রহমান পবন প্রশাসনের লোকজনকে উদ্দেশ্য করে বলেন, এ নির্বাচন কোনভাবে সুষ্ঠু হয়নি।

প্রহসনমূলক নির্বাচন। এ বিষয়গুলো তিনি প্রধানমন্ত্রীকে অবগত করার কথা জানিয়ে উপজেলা পরিষদের হলরুম থেকে বেরিয়ে যান৷

স্বতন্ত্র  প্রার্থী হাবিবুর রহমান পবন বলেন, আমি আমার নির্বাচনী ফলাফল প্রত্যাখান করলাম এবং পুনরায় নির্বাচন দাবী জানাচ্ছি। ভোট চলাকালীন কেন্দ্রের ভেতরে আমার নেতা কর্মীদেরকে মেরে আহত করা হয়। আমার নির্বাচনী সদস্য সচিবের গাড়ি ভাঙা করা হয়। কেন্দ্রগুলোতে আমাদের এজেন্ট ডুকতে দেওয়া হয়নি। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের কাছে এর সুষ্ঠ বিচারের দাবি জানাই।

প্রধানমন্ত্রীকে প্রশ্নবিদ্ধ করার জন্য যারা এই কাজগুলো করেছেন তাদেরকে বিচারের আওতায় এনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের পুনরায় নির্বাচন দাবি করছি।

হাবিবুর রহমান পবন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য। তিনি ঈগল প্রতীকে ১৮ হাজার ১ শত ৫৬ ভোট পেয়েছেন। লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হোন। বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৮৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৭ শত ৯৩ জন৷ নির্বাচনে ভোট পড়েছে ৬১ হাজার ৯ শত ৬২ টি। যা মোট প্রদত্ত ভোটের ২৩ দশমিক ৬৭ শতাংশ প্রায়।

নির্বাচনের শুরু থেকে হাবিবুর রহমান পবন নৌকা প্রতীকের আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে নানা অভিযোগ করে আসছেন। লক্ষ্মীপুর জেলা রির্টানিং কর্মকতা ও জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) দেখে নেওয়ার হুমকির ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত সোমবার (২ জানুয়ারি) হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করে ইসি। পরদিন উচ্চ আদালতে গিয়ে প্রার্থীতা ফিরে পান হাবিবুর রহমান পবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *