লক্ষ্মীপুরে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে : জেলা প্রশাসক সুরাইয়া জাহান

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান। 

আজ সোমবার (৮ জানুয়ারি) বিকেলে নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, লক্ষ্মীপুরে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনী কাজে নিয়োজিত পুলিশসহ সকল আইন-শৃঙ্খলা বাহিনীর ঐকান্তিক প্রচেষ্টায় এটি সম্ভব হয়। সকল প্রার্থী ভোটারসহ  লক্ষ্মীপুরবাসিকে আমি ধন্যবাদ জানাই। একই সাথে জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

লক্ষ্মীপুর রিটার্নিং কর্মকর্তা জানান, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) ড. আনোয়ার হোসেন খান বিপুল ভোটে জয়ী হোন। ৮৫টি ভোটকেন্দ্রের সবকয়টির ফলাফল অনুযায়ী ড. আনোয়ার হোসেন খান ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে বিজয়ী হোন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগলের প্রার্থী হাবিবুর রহমান পবন পেয়েছেন ১৮ হাজার ১ শত ৫৬ ভোট। ড. আনোয়ার হোসেন খান ২১ হাজার ৯ শত ৩৮ ভোট বেশি পেয়ে বিজয়ী হোন।

এছাড়া আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলার আরও তিনটি আসনের ফলাফল দেওয়া হয়েছে যেমন, লক্ষ্মীপুর-২ ও লক্ষ্মীপুর-৩ এবং লক্ষ্মীপুর-৪ আসন গুলো।

দ্বাদশ জাতীয় সংসদীয় আসন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসন মোট ভোটকেন্দ্র ১ শত ৪৬টি। সবকয়টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ৩০ হাজার ২ শত ১১ ভোট পেয়ে বিজয়ী হোন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের প্রার্থী সেলিনা ইসলাম ভোট পেয়েছেন ৯ হাজার ২৮ ভোট।

দ্বাদশ জাতীয় সংসদীয় আসন লক্ষ্মীপুর-৩ (সদর) আসন মোট ভোটকেন্দ্র ১২৫টি। সব কয়টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকু নৌকা প্রতীক নিয়ে ৫২ হাজার ২ শত ৯৩ ভোট পেয়ে বিজয়ী হোন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি ট্রাক প্রতীক এম এ সাত্তার পেয়েছেন ৩৫ হাজার ৬ শত ২৮ ভোট।

দ্বাদশ জাতীয় সংসদীয় আসন লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন মোট ভোট কেন্দ্র ১ শত ২১টি। সব কয়টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী ৪৬ হাজার ৪ শত ৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হোন স্বতন্ত্র প্রার্থী মো: আব্দুল্লাহ (ঈগল প্রতীক)। নিকটতম প্রতিদ্বন্দ্বী জোটের প্রার্থী নৌকা প্রতীকের মোশাররফ হোসেন পেয়েছেন ৩৩ হাজার ৩ শত ১ ভোট।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আক্তার হোসেন শাহিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *