চন্দ্রগঞ্জের অবৈধ মেলা ইউএনওর নির্দেশে বন্ধ

স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে অবৈধভাবে বসানো মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশসানের অনুমতি ছাড়া মেলা আয়োজন করায় স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যসহ দুজনকে আটক করে চন্দ্রগঞ্জ থানা-পুলিশ। পরে মুচলেকা নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়। গত ১৫ জানুয়ারি এই মেলা শুরু হয়।

এর আগে ওই মেলা বন্ধের নির্দেশ দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গতকাল মঙ্গলবার বিকেলে মেলা প্রাঙ্গণে গিয়ে মেলার কার্যক্রম বন্ধের নির্দেশনা দেন তিনি।

এলাকাবাসী জানায়, কয়েক দিন ধরে মেলা আয়োজনকে কেন্দ্র করে সদরের চন্দ্রগঞ্জ এলাকায় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বেশ কয়েক বছর ধরে এখানে মেলা আয়োজন করা হচ্ছে। আয়োজকেরা ব্যবসায়ীদের কাছ থেকে ২০-২৫ হাজার করে টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ তাঁদের।

গতকাল থানার ওসিকে সঙ্গে নিয়ে মেলা পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় প্রশাসনের অনুমতি না থাকায় তিনি মেলা বন্ধের নির্দেশ দেন।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক বলেন, দিন দিন করোনার প্রকোপ বাড়ছে। এ সময় মেলা থেকে শুরু করে সব ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এ বিধিনিষেধ উপেক্ষা করে মেলার আয়োজন করা হয়েছে। মেলা আয়োজনে কোনো অনুমতিও নেওয়া হয়নি। অনুমতি না থাকায় মেলা বন্ধ করে দেওয়া হয়েছে। এ সময় ইউপি সদস্য ওবায়দুর রহমান হিরণ ও বেলাল হোসেনের ছেলেকে আটক করে থানায় এনে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে মেলার স্থান খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, উপজেলার দেওয়ান শাহ মাজারকে কেন্দ্র করে মেলার আয়োজন করা হয়েছে। যার কোনো অনুমতি ছিল না। তাই এ মেলা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *