আল ফালাহ গার্লস হিফয মাদরাসার অভিভাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ প্রতিনিধি :

শিক্ষার গুণগত মান উন্নয়নে টেকনাফে অভিভাবক সমাবেশে আল-ফালাহ গার্লস হিফজ মাদরাসার বিকল্প নেই।

মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় টেকনাফ পৌরসভা ডেইল পাড়া ৫ নং ওয়ার্ডে অত্র মাদ্রাসার প্রাঙ্গনে বিশেষ অভিভাবক সমাবেশের আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

আল-ফালাহ গার্লস হিফয মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আরিফুল ইসলাম রাফির সভাপতিত্বে কোরআন তেলাওয়াত করেন অত্র মাদরাসার ছাত্রী আফরোজা জাহান সুরাইয়া।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল ফালাহ গার্লস হিফয মাদ্রাসার প্রধান উপদেষ্টা ও টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন টিটু ও টেকনাফ অলিয়াবাদ মারকজ মসজিদ’র খতিব মাওলানা মূফতি মামুনুল হক। 

অত্র মাদ্রাসার উপদেষ্টা মন্ডলি,অভিভাবক,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সকল ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় ফাঁকি দেয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব ও ইন্টারনেট। শিক্ষার্থীরা এসব দিকে অতিমাত্রায় আকৃষ্ট হয়ে পড়ার কারণে লেখাপড়ায় অমনোযোগি হয়ে পড়ছে কিনা এর কুফল সম্পর্কে অভিভাবকদের ধারণা দেয়া হয় এবং শিক্ষার্থীদের শিক্ষার ক্ষেত্রে গুরুত্ব প্রদানে অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা লেখাপড়ায় ফাঁকি দিচ্ছে কিনা সেদিকে অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। বিদ্যালয়ের পাশাপাশি বাড়িতে লেখাপড়া করছে কিনা সেদিকেও অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন, কিছুদিন পরপর শিক্ষার্থীদের বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট অভিভাবকদের খবরাখবর নিতে হবে এবং লেখাপড়ার বিষয়ে খবরাখবর নেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। পরিশেষে উক্ত প্রতিষ্ঠানে সার্বিক সহযোগীতা করে যাবেন বলে আশ্বস্ত করেছেন।

অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন লামার বাজার মসজিদ এর খতিব মাওলানা আমির মোস্তফা সাহেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *