আজ্ঞাবাহী নির্বাচন কমিশনকে দিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ্ঞাবাহী নির্বাচন কমিশনকে দিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। একতরফা নির্বাচনের জন্য সকল শক্তি নিয়োগ করেছে আওয়ামী সরকার। সার্বভৌমত্বকে বিক্রি করে দিয়ে ক্ষমতায় টিকে থাকার ‘গ্যারান্টিপত্র’ আদায় করা হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, দেশ এক ভয়ঙ্কর ক্রান্তিকাল অতিবাহিত করছে। চারদিকে শুধু অধিকার বঞ্চিত মানুষের করুন আর্তনাদ, হাহাকার আর বেদনাবিধুর উপাখ্যান। ভয় আর শঙ্কা মানুষের পিছু নিয়েছে।

রুহুল কবির রিজভী মন্তব্য করেছেন, খালেদা জিয়াসহ হাজার হাজার নেতাকর্মীকে গ্রেপ্তারের মধ্য দিয়ে গত দেড় দশকে রাজনৈতিক সংকট চূড়ান্ত রূপ নিয়েছে। দেড় দশকের রাজনৈতিক সংকট চূড়ান্ত রূপ নিয়েছে। বিএনপির নেতাকর্মীদের খুঁজে বের করার জন্য ছাত্রলীগ ও যুবলীগকে ফ্রি লাইসেন্স দেওয়া হয়েছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিরোধী দলকে দমনের চেষ্টা চলছে। সারা দেশেই বিএনপি নেতাকর্মীদের না পেয়ে তাদের পরিবারের সদস্যদের গ্রেপ্তার করা হচ্ছে। কোথাও কোথাও হামলার ঘটনাও ঘটছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে আটটি মামলায় বিএনপির ৩৯৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এসব মামলায় আসামি হয়েছে এক হাজারের ওপরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *