লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ২ জেলের কারাদণ্ড, মেঘনায় ইলিশ শিকার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞার মধ্যে মা ইলিশ শিকার করায় দুই জেলেকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে রায়পুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এমদাদুল হক এ তথ্য জানান।

মঙ্গলবার (১৭ অক্টোবর) এর আগে বিকেল থেকে রাত ১২ট পর্যন্ত মা ইলিশ সংরক্ষণে লক্ষ্মীপুরের রায়পুরের আলতাফ মাস্টার ঘাট সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ ধরার সময় সালাহ উদ্দিন (২৩) ও মিরাজ সিকদার(২৩) এই দুই জনকে আটক করা হয়।

এ সময় ষাট হাজার মিটার কারেন্ট জাল ও পঞ্চাশ কেজি ইলিশ মাছ জব্দ করে রায়পুর উপজেলা টাস্কফোর্স।

অভিযানে নেতৃত্ব দেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ। এতে অংশ নেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এমদাদুল হক, জেলে নেতা, মৎস্য বিভাগ, হাজিমারা ফাঁড়ি-পুলিশ সদস্যরা।

রায়পুর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এমদাদুল হক বলেন, আটক দুই জেলে চর কাছিয়া ও বরিশালের মেহেদীগন্জ গ্রামের সালাহ উদ্দিন (২৩) ও মিরাজ সিকদার (২৩) কে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অভিযানে জব্দ করা দুটি নৌকা হাজিমারা ফাঁড়ি পুলিশের হেফাজতে নেওয়া হয়। এ ছাড়া রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ৫০ কেজি ইলিশ স্থানীয় দুটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ বলেন, ‘মা ইলিশ রক্ষায় চলমান নিষেধাজ্ঞার ২২ দিন অভিযান অব্যাহত থাকবে। এসময় মা ইলিশ যারা নিধন ও মজুদ করবে তাদের সঙ্গে কোনো আপস নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *