বাজার টাস্কফোর্সের অভিযানে ৩৯ হাজার জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটি লক্ষ্মীপুরের বাজারে অভিযান পরিচালনা করেছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে গঠিত । এ সময় পাঁচটি প্রতিষ্ঠানকে ৩৯ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর চকবাজারে আলু, পেঁয়াজ, রসুন, আদা, চাল, মসলা ও ডিমের আড়ত, কাঁচাবাজার, মাছ বাজার, ব্রয়লার এবং গরুর মাংসের দোকানে অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়ান।

জানা যায়, অভিযানে কৃষি বিপণন আইনে উত্তম কুমার নাথ স্টোরকে ৫ হাজার টাকা, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনে আব্দুর রহমান নামের এক ব্যক্তিকে ২’শ টাকা এবং ওজনে কারচুপির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মো. সোহেলের গোশতের দোকানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি দামে মসলা বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে রাজ্জাক স্টোরকে ৩ হাজার টাকা এবং আল আমিন ভাণ্ডারকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়ান বলেন, ‘বাজারে দ্রব্যমূল্য নিয়ে মানুষের অনেক অভিযোগ রয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে জেলা পর্যায়ে গঠিত বিশেষ টাস্কফোর্সের টিম নিয়ে আমরা বাজার মনিটরিংয়ে বেরিয়েছি। প্রাথমিকভাবে অনেক প্রতিষ্ঠানকে আমরা সতর্ক করেছি। পাঁচটি প্রতিষ্ঠাকে জরিমানা করা হয়েছে।’

অভিযানে আরও অংশ নেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুর রহমান, লক্ষ্মীপুর জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. মনির হোসেন, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, বণিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আবদুল আজিজ, পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আবদুল্লা হিল হাকীম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *