দুই উপজেলায় একই রাতে ৬ গরু চুরি

মুঞ্জুরুল হক, ধুনট (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনট ও সারিয়াকান্দিতে একই রাতে ছয়টি গরু চুরির ঘটনা ঘটেছে।

গত ২৮ই সেপ্টেম্বর দিবাগত রাত অনুমান ১টার দিকে উপজেলার নিমগাছী ইউনিয়নের সাতবেকী গ্রামের মৌলভীপাড়া এলাকায় গরুর বাছুরসহ ২টি ও সারিয়াকান্দি উপজেলার ভেলা বাড়ি ভেলাবাড়ি ইউনিয়নের  দক্ষিণ জোড়গাছা ৪টিহ মোট ৬টি গরু চুরির ঘটনা ঘটে।

চোরের দল ওই সারিয়াকান্দি এলাকার কৃষক পানচু প্রামানিকের গোয়াল ঘর থেকে দুটি গাভী, দুটি বকনা বাছুর  ও ধুনট উপজেলার ১নং নিমগাছি ইউনিয়নের সাতবেকী  গ্রামের মুরগী ব্যবসায়ী এনামুলের গোয়াল ঘর থেকে একটি‌ বাছুরসহ দুইটি গরু চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় এনামুল হক বাদি হয়ে তার ২ গরু চুরির বিপরীতে ধুনট থানায় একটি অভিযোগ দায়ের করে।

অপরদিকে সারিয়াকান্দি উপজেলার দক্ষিণ জোড়গাছা গ্রামের ভুক্তভোগী পানচু প্রামানিক বলেন, প্রতিদিনের মতো শনিবার রাতে গোয়াল ঘরে গরু রেখে ঘরে ঘুমিয়ে পড়ি। রাত অনুমান ৩‌ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাহিরে বের হতে দেখি আমার ঘরের দরজা বাহির থেকে লাগানো। পরে অন্য দরজা দিয়ে বের হয়ে গোয়াল ঘরে গিয়ে দেখি গোয়াল ঘরে গরু নেই। আমার চারটি গরুর বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকার উপরে। তিনি আরও বলেন, দিনমজুরি করে শত কষ্টে দিনাতিপাত করি। অনেক কষ্টে গরু পালন করে ছিলাম। কিন্তু চোরের দল আমার সব শেষ করে দিয়েছে। একই সময়ে ধুনট উপজেলার ১নং নিমগাছি ইউনিয়নে সাবেকী গ্রামের মুরগী ব্যবসায়ী এনামুলের গোয়াল ঘর থেকেও বাছুরসহ দুটি গরু নিয়ে গেছে চোরের দল। ওই গরু দুটির বাজার মূল্য ১লক্ষ ৫০ হাজার টাকা।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল আলম জানান, ধুনটে বাছুরসহ দুটি গরু চুরির বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে পরিদর্শক করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *