শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় শিক্ষার্থীদের মানসিক বিকাশের লক্ষ্যে লক্ষ্মীপুর সদর উপজেলার পৌরসভার ৮টি প্রাথমিক বিদ্যালয়ে খেলাধুলার সামগ্রী বিতরণ করেছে সদর উপজেলা পরিষদ। 

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান নিজে সদর উপজেলার পৌরসভার ৮টি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে ছাত্রছাত্রীদের হাতে খেলাধুলার সামগ্রী গুলো তুলে দেন। 

এসময় কোমলমতি শিক্ষার্থীরা খেলাধুলার সামগ্রী গুলো হাতে পেয়ে আনন্দে উৎসাহিত হয়ে উঠে। 

লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ জানায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান উপজেলার ৫০ টি প্রাথমিক বিদ্যালয়ে খেলাধুলার সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। 

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার লক্ষ্মীপুর সদর উপজেলার পৌরসভার ৮ প্রাথমিক বিদ্যালয়ে খেলাধুলার সামগ্রী বিতরণ করেন নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান। 

বিতরণ করা ক্রীড়া সামগ্রীর মধ্যে রয়েছে ফুটবল, ভলিবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, কেরামবোর্ড, দাবাসহ  সাংস্কৃতিক সামগ্রী। প্রাথমিক বিদ্যালয় গুলোর শিশু শিক্ষার্থীরা বলেন, আমরা টিভিতে খেলা দেখতাম, কিন্তু ব্যাট, বল না থাকায় আমরা বিদ্যালয়ে এসে খেলাধুলা করতে পারতামনা। এখন আমরা খেলাধুলা করার জন্য সব পেয়েছি। তাই আমরা প্রতিদিন স্কুলে আসবো এবং পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করবো। 

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, শুধু পড়াশোনা করে জ্ঞান অর্জন করলে হবেনা। পড়াশোনার পাশাপাশি আমাদের শিশুদেরকে খেলাধুলার জন্যও সুযোগ করে দিতে হবে। তাদের অবসর সময়টুকু কাটতে হবে খেলাধুলায়। তাহলে তারা বড় হবে জ্ঞান ও মানুষিক বিকাশের সমন্বয়ে। তাই তাদেরকে খেলাধুলায় সুযোগ করে দিতে প্রাথমিক বিদ্যালয় গুলোতে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *