ছাত্র সাব্বির হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন জাবেদকে হত্যা মামলায় গ্রেফতার করেছে র‌্যাব-১১। 

বুধবার (২ অক্টোবর) বিকালের দিকে র‌্যাব-১১ অভিযান চালিয়ে সদর উপজেলার দিঘলী ইউনিয়নের নিজ গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাকৃত ইউপি চেয়ারম্যান জাবেদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত শিক্ষার্থী সাব্বির হোসেন রাসেল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। 

ইউপি চেয়ারম্যান জাবেদ চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি।

র‌্যাব-১১ এর (সিপিসি-৩) নোয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার গোলাম মোর্শেদ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতার জাবেদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নাশকতা ঘটিয়ে ছাত্রজনতা হত্যা মামলার এজাহার নামীয় আসামি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে লক্ষ্মীপুরের মাদাম ব্রিজ ও তমিজ মার্কেট এলাকায় সাব্বিরসহ ৪ শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যায়। ওইদিন আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে শতাধিক ছাত্র-জনতা আহত হয়। নিহত সাব্বির সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের শরীফপুর গ্রামের আমির হোসেনের ছেলে ও দালাল বাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। 

১৪ আগস্ট সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে ৯১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০০ জনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *