লক্ষ্মীপুরে কৃষকের মাঝে নগদ টাকা বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের সদর উপজেলায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে নগদ টাকা বিতরণ করা হয়েছে।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকালে সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের বকুলতলা এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী’র নগদ অর্থ বিতরণ কৃষকের মাঝে।

লক্ষ্মীপুর সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের বকুলতলা এলাকার ২০ জন কৃষককে নগদ ২ হাজার টাকা করে অর্থ প্রদান করেন বাংলাদেশ সেনাবাহিনী। 

লক্ষ্মীপুর সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. বেলাল হোসেন বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ২০ জন কৃষককে নগদ অর্থ ২ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এতে করে কৃষক অনেক খুশি।

স্থানীয় এলাকার কৃষকরা বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আমরা টাকা পেয়েছি। আমরা এর আগেও চারা পেয়েছি। আমরা অনেক খুশি হয়েছি বাংলাদেশ সেনাবাহিনীকে পাশে পেয়ে। আমরা আশা করছি সামনে আমরা আরও অনেক কিছু পাবো।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা শুরু থেকেই বন্যার্তদের সাহায্য ও উদ্ধার কাজে নিয়োজিত ছিলেন। বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা প্রাকৃতিকভাবে কমে গেলেও বন্যায় দুর্গত মানুষেরা এখনো তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারেননি। এই উপজেলায় বন্যা দুর্গতদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম অব্যাহত রেখেছে লক্ষ্মীপুরের মোতায়েনরত সেনা সদস্যরা।

এর পূর্বে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ, ক্ষতিগ্রস্ত কৃষককে ও বন্যার্ত পরিবারকে ধানের চারা সহায়তা দেওয়ার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করছে সেনাবাহিনী।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. বেলাল হোসেন ও তামীমুল হাসান, বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট আলমগীর এবং অন্যান্য সেনা সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *