লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের নগদ টাকা ও ঢেউ টিন বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের সদরে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ টাকা, ঢেউ টিন বিতরণ এবং ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সদর উপজেলার বিভিন্ন এলাকায় বন্যায় আক্রান্ত ক্ষতিগ্রস্তদের জন্য টিন ও নগদ টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে বৃহস্পতিবার সদর উপজেলার চর মোহাম্মদপুরের মোছা: বিলকিছ খাতুন, চর রুহিতার মো. খোরশেদ আলম, শামসুন্নাহার, সমসেরাবাদের আবুল কাশেমসহ ৪ টি পরিবারকে ৪ বান করে টিন প্রদান করা হয়। এ সময় প্রত্যেক পরিবারকে ৪ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। 

সেনাবাহিনীর কাছ থেকে টিন সহায়তা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন প্রতিটি পরিবার। ত্রাণ বিতরণ, খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ, বন্যায় অধিক ক্ষতিগ্রস্থদের মাঝে টিন বিতরণসহ নানা কার্যক্রমে পাশে থেকে মানবিক সেবা প্রদান করায় সুবিধাভোগীরা বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা শুরু থেকেই বন্যার্তদের সাহায্য ও উদ্ধার কাজে নিয়োজিত ছিলেন। বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা প্রাকৃতিকভাবে কমে গেলেও বন্যায় দুর্গত মানুষেরা এখনো তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারেননি। এই উপজেলায় বন্যা দুর্গতদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম অব্যাহত রেখেছে লক্ষ্মীপুরের মোতায়েনরত সেনা সদস্যরা।

এর পূর্বে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ, ক্ষতিগ্রস্ত কৃষককে ও বন্যার্ত পরিবারকে ধানের চারা সহায়তা দেওয়ার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করছে সেনাবাহিনী।

এ সময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট মো. আবীদ করীম শাহরিয়ার, সার্জেন্ট আলমগীর এবং অন্যান্য সেনা সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *