লক্ষ্মীপুর জেলায় ছাত্র আন্দোলন হত্যা মামলার আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলা সদরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্রজনতা হত্যা মামলার আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. রাশেদকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেন র‍্যাব-৭।

চট্টগ্রাম নিয়োজিত র‌্যাব-৭ জানায়, দেশব্যাপী বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সকাল সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর জেলার সদরের ঝুমুর মোড়ে লক্ষ্মীপুর উপজেলার সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লক্ষীপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহ্ উদ্দিন টিপুর নেতৃত্বে লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও মাদক ব্যবসায়ী রাশেদসহ প্রায় ২’শ সন্ত্রাসী সমাবেশে হামলা চালিয়ে শিক্ষার্থী আফনানকে হত্যা করে। শতশত ছাত্র জনতার প্রতিবাদ মিছিল করে। মিছিলে অংশগ্রহণকারী সাব্বির (২৫) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মৃত্যুরবণ করেন। 

আসামিরা মিছিলে অংশগ্রহণকারী ছাত্র ওসমান গণি ও শিবলু সহ মোট ৫জনকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে। 

এছাড়াও, আসামিরা ছাত্র জনতার ওপর লোহার রড, হকিস্টিক, জিআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল দিয়ে হামলা করে অনেককে মারাত্মক জখম করে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ভয় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

নিহত সাব্বিরের পিতা বাদী হয়ে গত ১৪ আগস্ট লক্ষ্মীপুর সদর থানায় ৯১ জন এবং অজ্ঞাতনামা প্রায় ২’শ জনকে আসামি করে মামলা দায়ের করেন। 

র‌্যাব-৭ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন সিডিএ এলাকার একটি বাড়িতে গভীর রাতে অভিযান চালিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদকে (৩৫) আটক করেছে। তাকে লক্ষ্মীপুর মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *