লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে সেনাবাহিনীর টিন বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার ভবানীগঞ্জ, মান্দারী, পারবর্তীনগর ইউনিয়নে বন্যায় অধিক ক্ষতিগ্রস্থ হতদরিদ্রদের মাঝে টিন বিতরণ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সদর উপজেলার মান্দারী ইউনিয়নের মো. আলী আহম্মদ এর ছেলে মো. গাজী মিয়া, ভবানীগঞ্জ ইউনিয়নের মৃত জামাল আহম্মদ এর স্ত্রী তাজেরা বেগম, পার্বতীনগর ইউনিয়নের কালু মিয়া’র ছেলে মো. ইউছুপসহ ৩ টি পরিবারকে ৪ বান করে টিন প্রদান করা হয়। এ সময় প্রত্যেক পরিবারকে ৪ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। 

লক্ষ্মীপুর সদর উপজেলার বন্যায় অধিক ক্ষতিগ্রস্থ হতদরিদ্রদের মাঝে টিন বিতরণ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা শুরু থেকেই বন্যার্তদের সাহায্য ও উদ্ধার কাজে নিয়োজিত ছিলেন। বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা প্রাকৃতিকভাবে কমে গেলেও বন্যায় দুর্গত মানুষেরা এখনো তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারেননি। এই উপজেলায় বন্যা দুর্গতদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম অব্যাহত রেখেছে লক্ষ্মীপুরের মোতায়েনরত সেনা সদস্যরা।

বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে প্রথম ধাপে ৩৫ টি ক্ষতিগ্রস্ত পরিবারকে বাসস্থান নির্মাণের জন্য ১’শ ৪০ বান্ডেল ঢেউটিন ও প্রতি পরিবারকে নগদ ৪ হাজার টাকা করে দেওয়া হয়। 

এর পূর্বে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ, ক্ষতিগ্রস্ত কৃষককে ও বন্যার্ত পরিবারকে ধানের চারা সহায়তা দেওয়ার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করছে সেনাবাহিনী।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাজিদুল হক রেজা, মাষ্টার ওয়ারেন্ট অফিসার জামাল হোসেন, সার্জেন্ট আলমগীর এবং অন্যান্য সেনা সদস্যরা। 

লক্ষ্মীপুরে সেনাসদস্যদের বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রম পরিদর্শন শেষে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাজিদুল হক রেজা উপস্থিত সকলের উদ্দেশ্য বলেন যে, বন্যার্তদের অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বাংলাদেশ সেনাবাহিনীর সেবামূলক কাজ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *