বন্যার্তদের পুনর্বাসন সহায়তা প্রদান করলো লক্ষ্মীপুর নিয়জিত সেনাবাহীনির ইউনিট

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত লক্ষ্মীপুর জেলার সদর উপজেলা ও পৌরসভা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। মানুষের পাশে দাঁড়াতে লক্ষ্মীপুর জেলায় মোতায়েনরত ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির মাধ্যমে সেনাবাহিনীর পক্ষ হতে পৌর ১১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মজুপুর গ্রামে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়। এর মাধ্যমে বন্যার্তদের পুনর্বাসন সহায়তা প্রদান করলো লক্ষ্মীপুর নিয়জিত সেনা ইউনিট।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মজুপুর গ্রামে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা শুরু থেকেই বন্যার্তদের সাহায্য ও উদ্ধার কাজে নিয়োজিত ছিলেন। বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা প্রাকৃতিকভাবে কমে গেলেও বন্যায় দুর্গত মানুষেরা এখনো তাদের ক্ষতি কাটিয়ে উঠতে পারেননি। এই উপজেলায় বন্যা দুর্গতদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম অব্যাহত রেখেছে লক্ষ্মীপুরের মোতায়েনরত সেনা সদস্যরা।

বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে প্রথম ধাপে ৩৫ টি ক্ষতিগ্রস্ত পরিবারকে বাসস্থান নির্মাণের জন্য ১’শ ৪০ বান্ডেল ঢেউটিন ও প্রতি পরিবারকে নগদ ৪ হাজার টাকা করে দেওয়া হয়। 

এর পূর্বে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ, ক্ষতিগ্রস্ত কৃষককে ও বন্যার্ত পরিবারকে ধানের চারা সহায়তা দেওয়ার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করছে সেনাবাহিনী।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাজিদুল হক রেজা, মাষ্টার ওয়ারেন্ট অফিসার জামাল হোসেন এবং অন্যান্য সেনা সদস্যরা। 

লক্ষ্মীপুরে সেনাসদস্যদের বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রম পরিদর্শন শেষে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাজিদুল হক রেজা উপস্থিত সকলের উদ্দেশ্য বলেন যে, বন্যার্তদের অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বাংলাদেশ সেনাবাহিনীর সেবামূলক কাজ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *